“রাজশাহী বিউটিস” এর ২য় বর্ষপূর্তি উদযাপন

প্রকাশিত: ০৮-০৩-২০২১, সময়: ২২:২৩ |
Share This

তানজিলা চৌধুরী প্লাবনী : রাজশাহীর অন্যতম জনপ্রিয় ফেসবুক গ্রুপ “রাজশাহী বিউটিস” এর ২য় বর্ষপূর্তি উদযাপন করা হয়েছে। গত শনিবার নগরীর একটি কমিউনিটি সেন্টারে গেট টুগেদার আয়োজনের মাধ্যমে এ গ্রুপের ২য় বর্ষপূর্তি উদযাপন করা হয়।

গত ২ ডিসেম্বর বর্ষপূর্তি হলেও করোনা পরিস্থিতির কারণে তা পিছিয়ে গত শনিবার উদযাপিত হয়।

ঢাকা, চট্টগ্রামে নারীদের জন্য প্ল্যাটফর্ম হিসেবে বেশকিছু ফেসবুক গার্লস গ্রুপ থাকলেও রাজশাহীতে মূলত “রাজশাহী বিউটিস”ই প্রথম গার্লস গ্রুপ যা বর্তমানে রাজশাহীর মেয়েদের এগিয়ে যাওয়ার জন্য অন্যতম প্ল্যাটফর্ম হয়ে দাঁড়িয়েছে।

২০১৮ এর ২ ডিসেম্বর এই গ্রুপের সূচনা হয় এডমিন “নাজনীন সুইটি” এর হাত ধরে। বর্তমানে গ্রুপটি ২ জন এডমিন নাজনীন সুইটি, দীপান্বিতা চৌধুরী এবং ২ জন মডারেটর রিফাত তাসনিম ও তাজকেয়া সালাম সূচনার মাধ্যমে পরিচালিত হচ্ছে।

এর আগে ১ম বর্ষপূর্তিতে ছোট্ট পরিসরে একটি গেট টুগেদার এর আয়োজন করা হয় এবং সেই সাথে আয়োজন করা হয় ফ্রী মেহেদী ফেস্টের যা রাজশাহীর সকল বয়সী নারীদের মধ্যে একপ্রকার আলোড়ন সৃষ্টি করে এবং ক্রমেই এই গ্রুপের জনপ্রিয়তা বাড়তে থাকে। আর এরই ধারাবাহিকতায় গ্রুপের ২য় বর্ষপূর্তিতেও ছিল ফ্রী মেহেদী ফেস্টের আয়োজন।

উল্লেখ্য, বিভিন্ন সময়ে এডমিন প্যানেল এ গ্রুপের সদস্যদের জন্য নিয়ে আসেন বিভিন্ন নতুন নতুন সুযোগ-সুবিধা এবং প্রমোট করেন উদ্যোক্তাদের। এছাড়াও যে সকল নারী নিজের পায়ে দাঁড়িয়ে কিছু করার স্বপ্ন দেখেন তাদেরও সহযোগিতা করে আসছে এই গ্রুপ।

এ বিষয়ে গ্রুপের সদস্যদের সাথে কথা বললে তারা জানান, গ্রুপ এডমিন নাজনীন সুইটি তাদের রোল মডেল। যার অনুপ্রেরণায় আজ তারা নিজেদের উদ্যোক্তা হিসেবে পরিচয় দিতে পারছে। বাবা কিংবা স্বামীর পরিচয়ের বাইরে নিজের আলাদা পরিচয় গড়ে তুলতে পেরেছে তারা এই গ্রুপের দ্বারা। তাদের জন্য “রাজশাহীর বিউটিস” এগিয়ে চলার এক অন্যতম প্ল্যাটফর্ম। কেউ কেউ আবার গুরু মানছেন নাজনীন সুইটিকে।

গ্রুপ এডমিন নাজনীন সুইটি এ বিষয়ে বলেন, “রাজশাহী বিউটিস আমার কাছে শুধুমাত্র একটি গ্রুপ না এটা আমার অন্যতম একটা ভালোবাসার জায়গা। যেখানে নির্ধিদ্ধায় আমি আমার ভালো লাগা, খারাপ লাগা শেয়ার করতে পারি, যে কোনো সহযোগিতা চাইলেও পিছপা হন না গ্রুপ মেম্বাররা।রাজশাহী বিউটিস কোনো অংশেই আমার পরিবার থেকে কম না বরং আমার আরেকটি পরিবার বলা চলে। আর আমি রাজশাহীর মেয়েদের জন্য যদি এতটুকুও কিছু করতে পারি তবে এটা আমার জন্য অনেক বড় পাওনা বলে আমি মনে করি।”

রাজশাহী বিউটিস এর বর্ষপূর্তি আয়োজন সফলতার সাথে উদযাপিত হওয়ার পেছনে স্পনসররাও গুরুত্বপূর্ণ অবদান পালন করেছেন বলে জানান এডমিন প্যানেল। এই অনুষ্ঠানে স্পন্সর হিসেবে ছিলেন অনেক নারী উদ্যোক্তাগণ।

এছাড়াও ভিআইপি স্পন্সর হিসেবে ছিলেন রাজশাহীর বিভিন্ন স্বনামধন্য পার্লার, শোরুমের স্বত্ত্বাধিকারীগণ। তারা উপস্থিত সদস্যদের জন্য দিয়েছেন নানান অফার এবং সুযোগ-সুবিধা। গ্রুপের এডমিন প্যানেল এবং সদস্যদের স্বপ্ন- এই গ্রুপ আগামীতে আরও বড় হবে এবং এভাবেই সফলতা অর্জন করবে।

  • 922
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে