রাজশাহীর ছেলে পাবজি গ্লোবাল চ্যাম্পিয়নশিপে

প্রকাশিত: ২২-১২-২০২০, সময়: ১৬:৫৪ |
Share This

নিজস্ব প্রতিবেদক : বিশ্বজুড়ে জনপ্রিয় গেম ‘পাবজি’। এই গেমের প্রায় ১ লাখ ২০ হাজার টিমের মধ্যে প্রতিযোগিতা করে ‘বিশ্বকাপ মঞ্চে’ খেলতে যাচ্ছে বাংলাদেশ দল। গত আগস্ট মাসে শুরু হওয়া প্রতিযোগিতায় তিন ধাপ অতিক্রম করে রোববার (২০ ডিসেম্বর) গ্লোবাল চ্যাম্পিয়নশিপ (গ্রান্ড ফাইনালে) পর্বের জন্য বাছাইকৃত ১৬টি দলের মধ্যে জায়গা করে নিয়েছে বাংলাদেশ দল ‘এওয়ানইস্পোর্স্ট’ (A1eSports)।

এওয়ানইস্পোর্স্ট এর মো. শাকিল (A1esSinister) রাজশাহী শিক্ষা বোর্ড সরকারি মডেল স্কুল এন্ড কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র ছিলেন। ছোটবেলা থেকে গেমিং তার নেশা। সেই নেশাকে আজ বিশ্ব দরবারে লাল সবুজের পতাকা হাতে নিয়ে গেছে।

জানা গেছে, পাবজির সত্ত্বাধিকারী চীনের বহুজাতিক তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান ‘টেনসেন্ট হোল্ডিংস লি.।’ টেনসেন্ট পাবজি মোবাইল নিয়ে গত আগস্ট মাস থেকে প্রতিযোগিতার আয়োজন শুরু করে।

মোট ১ লাখ ২০ হাজার দল রেজিস্ট্রেশন করে। এর মধ্যে তৃতীয় ধাপ অতিক্রম করে গ্র্যান্ড ফাইনালের জন্য ১৬টি দলের মধ্যে স্থান করে নিয়েছে ‘এওয়ানইস্পোর্স্ট’।

প্রতিযোগিতায় অংশ নেওয়া বাংলাদেশ দল ‘এওয়ানইস্পোর্স্ট’-এ খেলোয়াড়দের মধ্যে রয়েছেন, মো. শাকিল (A1esSinister), নাওমান আল রাফিদ (A1esDante), আবু হাসনাত আলাভি (A1es6Nin3), হাসানুজ্জামান অভি (A1esRaxJax), সৈকত রহমান (A1esShoikot)।

এছাড়া রয়েছেন, দলটির প্রতিষ্ঠাতা কাজী আরাফাত হোসেন। কাজী আরাফাত বর্তমানে পাবজি মোবাইল-এর বাংলাদেশ, ভারত ও পাকিস্তানের কান্ট্রি এডমিনিস্ট্রেটর হিসেবে দায়িত্ব পালন করছেন। টিমের পরামর্শক হিসেবে রয়েছেন সাইবার-৭১ এর পরিচালক আব্দুল্লাহ আল জাবের।

পিএমজিসি’র গ্র্যান্ড ফাইনাল আগামী বছরের ২১ জানুয়ারি থেকে ২৫ জানুয়ারি অনুষ্ঠিত হবে মধ্যপ্রাচ্যের দেশ দুবাইয়ে। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন দলের জন্য প্রাইজপুল হিসেবে থাকবে ২০ লাখ ডলার বা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৬ কোটি টাকা।

  • 1.4K
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে