পাঁচটি কোম্পানির সাথে চুক্তিবদ্ধ হচ্ছেন ইয়াসিন

প্রকাশিত: ১৭-০৯-২০২০, সময়: ১৬:২৩ |
Share This

নিজস্ব প্রতিবেদক : বর্তমানের এই মহামারী করোনা পরিস্থিতিতে এক হাজার মানুষকে কর্মসংস্থান দিয়ে সহায়তা করছেন বর্তমান প্রজন্মের তরুণ উদ্যোক্তা মোহাম্মদ ইয়াসিন।

মোঃ ইয়াসীন জানান, “আমি সবসময় দলের কাজ বিশ্বাস করি এবং আজ আমার দল ছাড়া এগুলো কখনো সম্ভব হত না এবং আমি বিশ্বাস করি আমার দল সেরা। তিনি বিশ্বাস করেন যে বৈজ্ঞানিক স্কটের সেই বিখ্যাত উক্তিটি “ ভাগ্য বলে কিছুই নেই, প্রত্যেকের চেষ্টা ও যত্নের উপর তা গড়ে উঠে ” যাত্রা এখনো শেষ হয়নি, এটি মাত্র শুরু”।

বর্তমান প্রজন্মের উদ্যোক্তাদের মধ্যে মোহাম্মদ ইয়াসিন অন্যতম। দীর্ঘদিন যাবৎ ধরে তিনি তরুণদের নিয়ে কাজ করে আসছেন।খুবই স্বল্প সময়ের মধ্যে একজন সফল উদ্যোক্তা হিসেবে পরিচিতি লাভ করেছেন।

গত বছর তার কোম্পানি অর্জন করেছেন বেস্ট এন্টারপ্রেনার বিজনেস অ্যাওয়ার্ড। মালয়েশিয়ার সেরা একজন তরুণ উদ্যোক্তার তালিকায় স্থান পেয়েছেন বাংলাদেশী নাগরিক মোহাম্মদ ইয়াসিন। ণঘ এৎড়ঁঢ় এর গধহধমরহম উরৎবপঃড়ৎ মোহাম্মদ ইয়াসিন ২০১৭ সালে ণঘ এৎড়ঁঢ় প্রতিষ্ঠা করেন। এটি মালয়েশিয়ার শীর্ষ সেবা প্রতিষ্ঠান। বর্তমানে তার প্রতিষ্ঠানের কর্মী সংখ্যা দেশে ও বিদেশে ২৫০ জনেরও বেশি।

বর্তমানে তিনি আরো নতুন পাঁচটি প্রোজেক্ট নিয়ে কাজ করছেন এবং সেখানে চুক্তিবদ্ধ হয়েছে বিশ্বের অন্যতম সেরা পাঁচটি দেশের বাংলাদেশের বিনিয়োগকারীরা । নতুন এই প্রোজেক্টে তরুণদের কাজ করার জন্য সুবর্ণ সুযোগ দিচ্ছেন মোহাম্মদ ইয়াসিন। তার লক্ষ্য হলো ২০২১ থেকে ২০২২ সালের মধ্যে ণঘ এৎড়ঁঢ় এর সদস্য সংখ্যা হবে ১০০০ বেশী।

বর্তমানে করোনা মহামারীতে তরুণদের জন্য এটি একটি সুবর্ণ সুযোগ সময় কাজে লাগানোর। যারা দেশের বাহিরে বা ণঘ গ্রুপের সাথে কাজ করতে চায় তাদেরকে ণঘ গ্রুপ সকল ধরনের সাহায্য করে থাকেন । ণঘ গ্রুপ কখনো একা একটি গ্রুপের মালিক হতে চাননি। মোহাম্মদ ইয়াসিন সবসময় টিমওয়ার্ক বিশ্বাস করেন। তার মতে টিম ছাড়া কোন কাজ সম্ভব নয়।

মোহাম্মদ ইয়াসিন স্বপ্ন দেখেছিলেন বড় ধরনের একটি প্রতিষ্ঠান গড়ে তোলার যেখানে সদস্য সংখ্যা হবে এক হাজারেরও বেশি। বর্তমানে বাংলাদেশ ও মালয়েশিয়ায় ণঘ এৎড়ঁঢ় এর দশটি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। মোহাম্মদ ইয়াসিন এর নতুন প্রোজেক্ট গুলো তরুণদের জন্য সুখবর নিয়ে আসছে কারন এখানে তরুণদের জন্য থাকছে কর্মসংস্থানের ব্যবস্থা।

মোহাম্মদ ইয়াসিন শুধু নিজের স্বপ্নগুলো পূরণ করে থেমে থাকেননি, চেষ্টা করেছেন হাজারো তরুণদের স্বপ্ন গুলো পূরণ করার জন্য। স্বপ্ন হলো ২০২২ এর মধ্যে ণঘ গ্রুপের সদস্য সংখ্যা হবে এক হাজারেরও বেশি এবং ণঘ এৎড়ঁঢ় হবে বিশ্বের সেরা সেবা প্রতিষ্ঠান।

  • 18
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a comment

উপরে