আজ বজ্রসহ বৃষ্টির আভাস

প্রকাশিত: মে ৩, ২০২২; সময়: ২:৩৮ am |
খবর > জাতীয়

পদ্মাটাইমস ডেস্ক : আজ ঈদ। আনন্দের এই দিনে দুঃসংবাদের আভাস দিয়েছে আবহাওয়া অফিস। দেশের সব বিভাগে হতে পারে বজ্রসহ বৃষ্টি। সোমবার (০২ মে) সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এমনটাই জানানো হয়েছে।

আবহাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, খুলনা ও সিলেট বিভাগের বহু জায়গায় এবং বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়ার সঙ্গে প্রবল বিজলী চমকানো, বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ সময় সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

এতে জানানো হয়েছে, আগামী দুই দিন বজ্রসহ বৃষ্টি অব্যাহত থাকতে পারে। এছাড়া, বর্ধিত ৫ দিনের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বজ্রসহ বৃষ্টির প্রবণতা কমতে পারে।

সোমবার সন্ধ্যা ৬টা থেকে পূর্ববর্তী ২৪ ঘণ্টায় সিলেটে সর্বোচ্চ ৩১ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। রাঙ্গামাটি ও মাদারীপুরে বৃষ্টিপাত রেকর্ড করা হয় ২৫ মিলিমিটার করে। এ সময় গোপালগঞ্জ ও যশোরে ২১ মিলিমিটার করে এবং রাজশাহীতে ১৮ মিলিমিটার ও ঢাকায় ৮ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

এ ছাড়া ফরিদপুর, কিশোরগঞ্জের নিকলি, নেত্রকোনা, পাবনার ঈশ্বরদী, রংপুর, পঞ্চগড়ের তেঁতুলিয়া, নীরফামারীর ডিমলা, কুড়িগ্রামের রাজারহাট, খুলনা, সাতক্ষীরা, কুষ্টিয়ার কুমারখালী, বরিশাল, পটুয়াখালী ও ভোলায় বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

সোমবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে কক্সবাজারের টেকনাফে ৩৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল সিলেটে ২০ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। এদিন ঢাকায় সর্বোচ্চ ৩৩ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল।

ঢাকায় সোমবার বাতাসের গতি ও দিক দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ১০ থেকে ১৫ কিলোমিটার, যা অস্থায়ীভাবে দমকায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে প্রবাহিত হচ্ছে। সন্ধ্যা ৬টায় ঢাকায় বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৫৪ শতাংশ। মঙ্গলবার (৩ মে) সূর্যোদয় ভোর ৫টা ২৩ মিনিটে এবং সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ২৮ মিনিটে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে