মহাকাশে খাবার পৌঁছে দিলো উবার ইটস!

প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০২১; সময়: ১১:০০ am |
খবর > জাতীয়

পদ্মাটাইমস ডেস্ক : শুনতে অবাক লাগলেও এখন ইন্টারন্যাশনাল স্পেস স্টেশনে ভ্রমণের সময় অর্ডার করা যাবে প্রিয় খাবার। গ্রাহকরা ডেলিভারিও পেয়ে যাবেন অর্ডার করার কিছুক্ষণের মধ্যেই।

মূলত মহাকাশে ফুড ডেলিভারি সার্ভিস শুরু করেছে উবার ইটস। গত সপ্তাহে সংস্থাটির তরফ থেকে একটি টুইটের মাধ্যমে মহাকাশে ফুড ডেলিভারি সার্ভিসের ঘোষণা দেওয়া হয়েছিল।

আসলে ড্রাইভার পাঠানোর পরিবর্তে উবার ইটস মহাকাশে তাদের প্রথম খাবারটি পাঠিয়েছে জাপানের উদ্যোগপতি ইউসাকু মায়েজাওয়ারের মাধ্যমে। সোইউজ স্পেসক্রাফ্টে চড়ে আউটার স্পেসে ১২ দিনের মিশনে গিয়েছিলেন ইউসাকু।

ব্রাউন পেপারে মোড়া উবার ইটস ব্যাগে করে রেডি টু ইট ক্যানড জাপানিজ ফুড ইন্টারন্যাশনাল স্পেস স্টেশনের মহাকাশচারীদের কাছে পৌঁছে দেন।

ইউসাকু মহাকাশচারীদের খাবার ডেলিভারি করছেন, এমন একটি ভিডিও শেয়ার করা হয়েছে উবার ইটসের টুইটারে। সেখানে বলা হয়েছে, উবার ইটসের খাবার এবার মহাকাশেও ডেলিভারি করা হলো। একটার পর একটা দুর্গম জায়গায় ফুড ডেলিভারি করেই চলেছে উবার ইটস।

২৫ সেকেন্ডের সেই ভিডিওতে দেখা গেছে, স্পেসক্রাফ্টে চড়ে উবার ইটসের ব্রাউন রঙের ব্যাগে করে মহাকাশচারীদের হাতে খাবার তুলে দিচ্ছেন সোইউজ। পাশাপাশি তার মাথায় দেখা গিয়েছে উবার ইটসের একটি টুপিও।

সংস্থাটির তরফ থেকে এক বিবৃতির মাধ্যমে জানানো হয়েছে, ১১ ডিসেম্বর সকাল ৯টা ৪০ মিনিটে উবার ইটসের তরফ থেকে খাবার ডেলিভারি করা হয়েছিল। ২৪৮ মাইল দূরত্বে এই খাবার ডেলিভারি করা হয়েছিল বলেও এতে উল্লেখ করা হয়।

ওইদিন একাধিক জনপ্রিয় জাপানি খাবার ডেলিভারি করা হয়েছিল মহাকাশে। সেই তালিকায় ছিল, বয়েলড ম্যাকেরেল ইন মিজো, মিষ্টি সস দিয়ে তৈরি করা বিফ বাওল, বাম্বু শুটস দিয়ে চিকেন সেদ্ধ এবং অল্প আঁচে রান্না করা পর্কের একটি রেসিপি।

ইউসাকু মায়েজাওয়ার হলেন জাপানের একজন ধনকুবের। উবার ইটসের খাবার ডেলিভারির সাফল্য উদযাপনে গতকাল অর্থাৎ বুধবারই তিনি কাজাখিস্তানের কসমোড্রোমের বাইকোনূর থেকে মহাকাশে ফের পাড়ি দিয়েছেন।

মহাকাশে খাবার ডেলিভারি করতে রীতিমতো অফারও দিয়েছে উবার ইটস। প্রথম ২৪ হাজার ৮০০ জন মানুষের জন্য ২০ মার্কিন ডলার বা তার বেশি অর্ডারে ১০ মার্কিন ডলার পর্যন্ত ছাড় দিয়েছে উবার ইটস।

এজন্য মহাকাশচারীদের SPACEFOOD প্রোমো কোড দিতে হয়েছিল। চলতি বছরের ১৩ ডিসেম্বর থেকে ১৯ ডিসেম্বর পর্যন্ত অফারটি ছিল।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে