ভোটারদের দীর্ঘ লাইন, ভোট দিতে পেরে উচ্ছ্বাস

প্রকাশিত: নভেম্বর ২৮, ২০২১; সময়: ১০:১০ পূর্বাহ্ণ |
খবর > জাতীয়
ভোটারদের দীর্ঘ লাইন, ভোট দিতে পেরে উচ্ছ্বাস

পদ্মাটাইমস ডেস্ক : তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে (ইউপি) চট্টগ্রামের হাটহাজারী ও রাঙ্গুনিয়া উপজেলার ২৬ ইউনিয়ন পরিষদে ভোটগ্রহণ শুরু হয়েছে।

রোববার (২৮ নভেম্বর) সকাল ৮টা থেকেই ভোটারদের দীর্ঘ লাইন দেখা গেছে। বিকেল ৪টা পর্যন্ত টানা ভোটগ্রহণ করা হবে।সকাল সকাল শান্তিপূর্ণভাবে ভোট দিতে পেরে খুশি ভোটররা।

এ ধাপে রাউজানে ভোটগ্রহণের কথা থাকলেও চেয়ারম্যান থেকে শুরু করে মেম্বর পর্যন্ত সবাই বিনাভোটে নির্বাচিত হচ্ছেন। তাই আজ রাউজানে ভোট হচ্ছে না।

আর চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার ১৩টি ইউনিয়নের মধ্যে ৮টিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থীরা।

আর চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় দুটি ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী।

ভোটের দিন সকাল থেকেই চট্টগ্রামের হাটহাজারী ও রাঙ্গুনিয়া উপজেলার বেশিরভাগ কেন্দ্রে ভোটারদের লম্বা লাইন দেখা গেছে। পুরুষ ভোটারদের পাশাপাশি নারী ভোটারদেরও রয়েছে লম্বা লাইন।

হাটহাজারীর খন্দকিয়া ছমদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রের ভোটার ৬৫ বছয় বয়সী ইসহাক মিয়া বলেন, সকাল সাড়ে আটটা বাজে কোনো রকম ঝামেলা ছাড়াই আমার ভোট দিতে পেরেছি। কোনো সমস্যা হয়নি। এখন পছন্দের প্রার্থীর বিজয়ের অপেক্ষায় আছি।

হাটহাজারী ১২ নম্বর চিকনদণ্ডী ইউনিয়নে ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ করা হচ্ছে। ইভিএমে ভোট দিয়ে ইব্রাহিম নামে এক ভোটার বলেন, ইভিএমে আমার প্রথম ভোট। ভোট দিয়ে ভালো লাগছে। খুব সহজেই ভোট দিতে পারছি। ভালোভাবেই ভোটগ্রহণ চলছে।

এদিকে নির্বাচনকে ঘিরে নির্বাচনে মাঠে রয়েছে পুলিশ, বিজিবি, র‍্যাব ও আনসার বাহিনী। এছাড়া দুটি উপজেলায় নয়জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

হাটহাজারী উপজেলা নির্বাচন কর্মকর্তা সৈয়দ এসডি আনোয়ার খালেদ ঢাকা পোস্টকে বলেন, সকাল থেকে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভোটগ্রহণ চলছে। ভোটাররা নির্ভয়ে ভোটাধিকার প্রয়োগ করতে পারছেন।

হাটহাজারী উপজেলার ১৩ ইউনিয়নে ভোটার সংখ্যা ২ লাখ ৫৬ হাজার ৯৯৩ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩১ হাজার ৯১৪ ও মহিলা ভোটার ১ লাখ ২৫ হাজার ৭৯ জন। ১২২ ভোটকোন্দ্রে ৬৩৩ বুথে ভোটাররা ভোটাধিকার প্রয়োগ করছেন।

হাটহাজারীতে চেয়ারম্যান পদে ৩৬ জন, সংরক্ষিত সদস্যপদে ৯২ জন ও সাধারণ সদস্য পদে ৪৭০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অপরদিকে, চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় চেয়ারম্যান পদে ১০ জন, সংরক্ষিত সদস্য পদে ১২২ জন ও সাধারণ সদস্য পদে ৪১৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

১৩ ইউনিয়নের ১১৮ ভোটকেন্দ্রে ২ লাখ ১২ হাজার ৪৩৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে