দেশে করোনায় মৃত্যু ২ ও নতুন আক্রান্ত ১৫৫

প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২১; সময়: ৬:৫৫ অপরাহ্ণ |
দেশে করোনায় মৃত্যু ২ ও নতুন আক্রান্ত ১৫৫

পদ্মাটাইমস ডেস্ক : দেশে মহামারি করোনাভাইরাসে (কোভিড ১৯) আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও দুইজন। তাদের মধ্যে পুরুষ একজন এবং নারী একজন। সবাই সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৭ হাজার ৯৭৫ জনে। একই সময়ে আক্রান্ত হিসেবে নতুন করে শনাক্ত হয়েছেন ১৫৫ জন। এ নিয়ে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৭৫ হাজার ৫৭৯ জনে।

শনিবার (২৭শে নভেম্বর) দেশে করোনা সংক্রমণের ৬১৯তম দিনে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন ১৮৮ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ৪০ হাজার ১৮ জন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় সরকারি ও বেসরকারি ৮৩৬টি ল্যাবরেটরিতে ১৩ হাজার ১৪২টি নমুনা সংগ্রহ ও ১৩ হাজার ৪৬২টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা বেড়ে দাঁড়ালো ১ কোটি ৮ লাখ ৩২ হাজার ২৪৭ জন।

এ সময়ে নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১ দশমিক ১৫ শতাংশ। এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৪ দশমিক ৫৫ শতাংশ। মৃত ২৭ হাজার ৯৭৫ জনের মধ্যে পুরুষ ১৭ হাজার ৯০১ জন ও নারী ১০ হাজার ৬৮ জন। সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনায় মৃত দুইজনের মধ্যে ত্রিশোর্ধ্ব একজন এবং ষাটোর্ধ্ব একজনের মৃত্যু হয়। মৃত দুইজনই ঢাকা বিভাগের। এর আগের দিন শুক্রবার (২৬শে নভেম্বর) ৩ জনের মৃত্যু ও শনাক্ত হয়েছিল ২৩৯ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনার সংক্রমণ দেখা দেয়। কয়েক মাসের মধ্যে এ ভাইরাস বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ে। বাংলাদেশে প্রথম করোনার সংক্রমণ শনাক্ত হয় গত বছরের ৮ই মার্চ। ওইদিন তিনজন করোনা রোগী শনাক্ত হওয়ার কথা জানিয়েছিলো স্বাস্থ্য অধিদপ্তর। তবে প্রথম মৃত্যুর খবর জানানো হয় একই বছরের ১৮ই মার্চ।

এরপর বিভিন্ন সময় করোনার সংক্রমণ কমবেশি হয়েছে। তবে চলতি বছরের মে মাসের শেষের দিকে দেশে করোনার ডেল্টা ধরনের দাপটে পরিস্থিতি খারাপ হতে থাকে। গত আগস্টের প্রথম দিকে করোনার গণটিকা দেওয়া শুরু হয়। এরপর সংক্রমণ ও মৃত্যু উভয়ই কমতে শুরু করে।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে