‘আগামী বছর আরও দুটি এয়ারলাইন্স আসবে দেশের আকাশে’

প্রকাশিত: নভেম্বর ১৯, ২০২১; সময়: ১২:৫৯ pm |

পদ্মাটাইমস ডেস্ক : দেশে বিনিয়োগ পরিবেশ ভালো থাকায় বেসরকারি বিমান খাতে এগিয়ে আসছেন বিনিয়োগকারীরা। ধারাবাহিকতায় আগামী বছর আরও দুটি এয়ারলাইন্স ফ্লাইট পরিচালনা করবে বলে জানিয়েছেন বিমান প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী।

শুক্রবার (১৯ নভেম্বর) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অভ্যন্তরীণ টার্মিনালে দশম আন্তর্জাতিক গন্তব্য মালদ্বীপের রাজধানী মালেতে ইউএস-বাংলার সরাসরি ফ্লাইটের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন প্রতিমন্ত্রী। প্রতিমন্ত্রী বলেন, সরকারের বিভিন্ন সহযোগিতার মাধ্যমে দেশের বিমান খাত এগিয়ে যাচ্ছে। আগামীতে আরও সহায়তা অব্যাহত থাকবে।

ইউএস-বাংলার ফ্লাইটের মাধ্যমে দক্ষিণ এশিয়ার অন্যতম গন্তব্য মালদ্বীপের রাজধানী মালেতে প্রতি মঙ্গল, শুক্র ও রোববার একমাত্র এয়ারলাইন্স হিসেবে ইউএস-বাংলার সরাসরি ফ্লাইট পরিচালনা শুরু হলো। প্রথম ফ্লাইটে ১২৯ জন যাত্রী যাচ্ছেন মালেতে। ফিরতি টিকিটে ১২৫ জন যাত্রী ঢাকা ফিরে আসবেন বলে জানায় ইউএস এয়ারলাইন্স কর্তৃপক্ষ।

বর্তমানে মধ্যপ্রচ্যের অন্যতম গন্তব্য দুবাই, মাস্কাট ও দোহা, প্রবাসী বাংলাদেশি-অধ্যুষিত কুয়ালালামপুর, সিঙ্গাপুর, প্রতিবেশী দেশ ভারতের চেন্নাই এবং চীনের অন্যতম গন্তব্য গুয়াংজুতে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। করোনা মহামারিতে বিভিন্ন দেশের ভ্রমণ নিষেধাজ্ঞার কারণে কলকাতা ও ব্যাংকক রুটে ফ্লাইট পরিচালনা সাময়িকভাবে বন্ধ রয়েছে।

ভবিষ্যৎ পরিকল্পনার অংশ হিসেবে খুব দ্রুত কলম্বো, জেদ্দা, রিয়াদ, দাম্মাম রুটে ফ্লাইট শুরু করার পরিকল্পনা রয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্সের।

আন্তর্জাতিক রুট ছাড়াও বাংলাদেশের অভ্যন্তরীণ সব রুট বিশেষ করে ঢাকা থেকে কক্সবাজার, চট্টগ্রাম, সিলেট, সৈয়দপুর, যশোর, রাজশাহী ও বরিশাল রুটে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা। এ ছাড়া যশোর থেকে চট্টগ্রাম ও কক্সবাজার এবং সৈয়দপুর থেকে চট্টগ্রাম রুটে ফ্লাইট পরিচালনা করছে ইউএস-বাংলা।

 

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে