বিএফইউজের সভাপতি ওমর ফারুক ও মহাসচিব দীপ আজাদ

প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২১; সময়: ১১:১০ pm |

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) কার্যনির্বাহী কমিটির নির্বাচনে বাংলাদেশ সংবাদ সংস্থার উপপ্রধান বার্তা সম্পাদক ওমর ফারুক সভাপতি এবং নাগরিক টিভির হেড অব নিউজ দীপ আজাদ মহাসচিব নির্বাচিত হয়েছেন। এ ছাড়া কোষাধ্যক্ষ পদে খায়রুজ্জামান কামাল নির্বাচিত হয়েছেন।

শনিবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত বিএফইউজের নির্বাচনে ভোট গ্রহণ হয়। রাতে ফল ঘোষণা করা হয়। সহসভাপতি পদে আজমল হক হেলাল, যুগ্ম মহাসচিব পদে নাসিমা আক্তার ও দপ্তর সম্পাদক পদে সেবীকা রানী নির্বাচিত হয়েছেন। চারজন নির্বাহী পরিষদ সদস্য নির্বাচিত হয়েছেন। তাঁরা হলেন, উম্মুল ওয়ারা সুইটি, উৎপল কুমার সরকার, নূরে জান্নাত আখতার ও শেখ নাজমুল হক সৈকত।

এ ছাড়া ঢাকার বাইরে বিভাগীয় পর্যায়ে সহসভাপতি, যুগ্ম মহাসচিব ও নির্বাহী পরিষদ পদে ভোট হয়। ঢাকা ছাড়াও চট্টগ্রাম, কক্সবাজার, ময়মনসিংহ, বগুড়া, রাজশাহী, খুলনা, যশোর, কুষ্টিয়া ও নারায়ণগঞ্জে ১০টি কেন্দ্রে এই ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এবার মোট ভোটার ছিল ৩ হাজার ৯৮০ জন।

নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন জ্যেষ্ঠ সাংবাদিক শাহজাহান সরদার। নির্বাচনে ভোট পর্যবেক্ষণের জন্য শ্রম অধিদপ্তর থেকেও প্রতিনিধি নিযুক্ত ছিলেন।

এদিকে, রাজশাহীতে ভোটার ৬৭ জন। এর মধ্যে ৬৪ জন সদস্য ভোটাধিকার প্রয়োগ করেছেন। ভোট গণনা শেষে সন্ধ্যায় আরইউজে কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয়। এতে সহসভাপতি পদে মাহামুদুল আলম নয়ন (বগুড়া) ৩৩ ও শিবলী নোমান (রাজশাহী) ৩০ ভোট পেয়েছেন। যুগ মহাসচিব পদে রাশেদ ইবনে ওবায়েদ রিপন (রাজশাহী) ৩৪ ও জাবীদ অপু (রাজশাহী) ২৫ ভোট ও সৌরভ হাবিব ১ ভোট পেয়েছেন। এ দুই পদে বগুড়া সাংবাদিক ইউনিয়নের সদস্যরাও ভোট দিয়েছেন। দুই ইউনিয়নের ভোটের হিসাব করেই প্রার্থী নির্বাচিত হয়েছে।

বগুড়ায় সহসভাপতি পদে মাহমুদল আলম নয়ন ৭৩ ও শিবলী নোমান ২ ভোট পেয়েছেন। যুগ্ম মহাসচিব পদে বগুড়ায় রাশেদ ইবনে ওবায়েদ রিপন ৫৬ এবং জাবীদ অপু ৪ ভোট ও সৌরভ হাবিব পেয়েছেন ২ ভোট। ফলে রাজশাহী বিভাগ থেকে বিএফইউজের সহসভাপতি পদে নয়ন এবং যুগ্ম মহাসচিব পদে রাশেদ ইবনে ওবায়েদ রিপন নির্বাচিত হয়েছেন।

নিয়ম অনুযায়ী, প্রতিটি ইউনিয়নই বিএফইউজেতে দুটি করে নির্বাহী পরিষদ সদস্য পদ পাবে। আরইউজের তিন প্রার্থী এ পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে বদরুল হাসান লিটন ৪২ এবং শরীফ সুমন ৩৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। অপর প্রার্থী আসাদুজ্জামান আসাদ পেয়েছেন ৩২ ভোট।

আরইউজের সদস্যরা বিএফইউজের সভাপতি, মহাসচিব ও কোষাধ্যক্ষ পদেও ভোট দিয়েছেন। ১০টি কেন্দ্রের ভোটের হিসাব করেই এই পদের প্রার্থীরা নির্বাচিত হবেন। রাজশাহীতে সভাপতি পদে ওমর ফারুক ৩৪, আবু জাফর সূর্য ১৬ এবং আবদুল জলিল ভূঁইয়া ১২ ভোট পেয়েছেন। মহাসচিব পদে দীপ আজাদ ৫৭ ও লায়েকুজ্জামান ৩ ভোট পেয়েছেন। আবদুল মজিদ কোন ভোট পাননি। কোষাধ্যক্ষ পদে খায়রুজ্জামান কামাল ৪৯, মোহাম্মদ আবু সাঈদ ৬ এবং নজরুল কবির ৪ ভোট পেয়েছেন।

আরইউজে কেন্দ্রে নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন জ্যেষ্ঠ সাংবাদিক কাজী গিয়াস ও বীর মুক্তিযোদ্ধা তৈয়বুর রহমান। শ্রম অধিদপ্তরের রাজশাহীর সহকারী পরিচালক মিজানুর রহমানসহ একটি পর্যবেক্ষক দল নির্বাচন পর্যবেক্ষণ করেছেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে