উত্তরে ভারী বৃষ্টির আভাস

প্রকাশিত: আগস্ট ২৪, ২০২১; সময়: ১০:১৩ am |

পদ্মাটাইমস ডেস্ক : দেশের উত্তরাঞ্চলে মৌসুমি বায়ু সক্রিয় থাকায় চার বিভাগে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া ঢাকায় গতকাল বিকেল থেকে শুরু হওয়া বৃষ্টির রেশ আজও থাকতে পারে।

সারাদিন মেঘাচ্ছন্ন আকাশের পাশাপাশি মাঝে মাঝে নামতে পারে বৃষ্টি। আজ দুপুর পর্যন্ত দেশের একাধিক নদীবন্দরে ১নং সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে। গত ২৪ ঘণ্টায় (সকাল ৬টা পর্যন্ত) ঢাকায় বৃষ্টি হয়েছে ৩১ মিলিমিটার।

মঙ্গলবার (২৪ আগস্ট) সকাল সোয়া নয়টার দিকে বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. আব্দুর রহমান
এসব তথ্য জানিয়েছেন। তিনি বলেন, আজও ঢাকায় বৃষ্টি হতে পারে। তবে ভারী বৃষ্টিপাত না হওয়ার সম্ভাবনা বেশি। সারাদিন মেঘ আর বৃষ্টির সঙ্গে কাটতে পারে দিন। মাঝে মাঝে দেখা দিতে পারে রোদ।

আবহাওয়াবিদ জানান, দেশের উত্তরাঞ্চলের ওপর মৌসুমি বায়ু সক্রিয় থাকার কারণে রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে।

আগামী ২৪ ঘণ্টায় ঢাকা বিভাগের অনেক জায়গায় এবং খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের উত্তরাঞ্চলে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে।

সারাদেশের দিন ও রাতের তাপমাত্রা কিছুটা কমতে পারে। এছাড়া বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টি হয়েছে সিলেটে ৮৪ মিলিমিটার।

বাতাস : পশ্চিম/দক্ষিণ-পশ্চিম দিক থেকে ৮-১২ কিলোমিটার বেগে যা অস্থায়ীভাবে দমকায় ৩০ কিলোমিটার পর্যন্ত।

দিনের তাপমাত্রা : দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। সকাল ৬টায় তাপমাত্রা ছিল ২৫ ডিগ্রি সেলসিয়াস। সকাল ৬টায় বাতাসে আর্দ্রতা ছিল ৯৬ শতাংশ।

গতকালের সর্ব্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩ সেলসিয়াস। আজকের সর্বনিম্ন তাপমাত্রা ২৪ দশমিক ২০ সেলসিয়াস। আজ সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬টা ২৪ মিনিটে। আগামীকাল সূর্যোদয় হবে ভোর ৫টা ৩৮ মিনিটে।

  • 164
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে