করোনা: ৬ জেলায় অর্ধশত মৃত্যু

প্রকাশিত: আগস্ট ৫, ২০২১; সময়: ৯:৪৯ am |

পদ্মাটাইমস ডেস্ক : দেশব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাসে প্রতিদিনই বাড়ছে মৃত্যু। আক্রান্তের সংখ্যাও বেড়েই চলেছে। লকডাউনেও থামানো যাচ্ছে না আক্রান্তের হার। বৃহস্পতিবার (৫ আগস্ট) সকাল ৯টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত দেশের ছয় জেলায় করোনা ও উপসর্গে ৫০ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

এদিকে রোগীর চাপ সামলাতে দিশেহারা হাসপাতালগুলো। কোনো কোনো এলাকা থেকে হাসপাতালে শয্যা ও অক্সিজেন সংকটের খবরও পাওয়া যাচ্ছে। নিচে গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন জেলার করোনার চিত্র তুলে ধরা হলো-

চাঁদপুর:
চাঁদপুরে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে ১৪ জনের মৃত্যু হয়েছে। চাঁদপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। সকালে এ তথ্য নিশ্চিত করেছেন হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ও করোনা বিষয়ক ফোকাল পারসন ডা. সুজাউদ্দৌলা রুবেল।

তিনি আরও জানান, করোনা ও উপসর্গ নিয়ে আক্রান্তদের শ্বাসকষ্ট বেশি থাকায় অক্সিজেনের পরিমাণ দ্রুত হ্রাস পায়। ফলে সর্বোচ্চ চেষ্টা করেও তাদের রক্ষা করা যায়নি।

এদিকে জেলা সিভিল সার্জন ডা. সাখাওয়াত উল্লাহ জানান, গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৪৪৯ জন। ৯৪৩ জনের নমুনা পরীক্ষা করে এদের মধ্যে করোনা পজিটিভ ধরা পড়ে। এতে আক্রান্তের হার ৪৭.৬১ শতাংশ।

চাঁদপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে মুমূর্ষু রোগীদের জীবন রক্ষায় গতকাল বুধবার থেকে সেন্ট্রাল অক্সিজেন প্লান্ট থেকে করোনা ওয়ার্ডে অক্সিজেন সরবরাহ শুরু হয়েছে।

এদিকে চাঁদপুরে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৪৪৮ জন। আর করোনা পজিটিভ নিয়ে মারা গেছেন ১৮২ জন। একই সঙ্গে উপসর্গ নিয়ে আরও প্রায় ৫শ’ জন।

নোয়াখালী:
নোয়াখালীতে প্রতিদিনই বাড়ছে করোনা সংক্রমণ। গত একমাসের বেশি সময় ধরে পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার গড়ে ৩০ শতাংশের বেশি। চলতি লকডাউনেও কমেনি আক্রান্তের হার। যদিও সংক্রমণ রোধে জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ কাজ করে যাচ্ছে।

গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৭ জনের মৃত্যু হয়েছে। জেলায় মৃত্যু সংখ্যা বেড়ে ১৯৮জনে দাড়িয়েছে। জেলায় তিনটি পিসিআর ল্যাবে ৭১৩টি নমুনা পরীক্ষা করে ৪৭৭জনের নেগেটিভ ও ২৩৬জনের করোনা পজিটিভ এসেছে। জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬ হাজার ৮০৪ জনে। করোনা সং ক্রমণ বাড়ায় নোয়াখালী কোভিড হাসপাতালে অক্সিজেন সংকট দেখা দিয়েছে।

জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান বলেন, লকডাউন কার্যকর ও করোনা সংক্রমণ রোধে জেলার প্রতিটি উপজেলার কর্মকর্তা ও এসিল্যান্ডরা অভিযান পরিচালনা করে যাচ্ছেন। এ ছাড়াও আইনশৃঙ্খলা বাহিনীকে সঙ্গে নিয়ে বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করা হচ্ছে।

জেলা সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার আমাদের বলেন, করোনার সংক্রমণ কমাতে ও মানুষকে সচেতন করতে প্রতিদিনই কাজ করছে জেলা স্বাস্থ্য বিভাগ। পৌর এলাকাসহ উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে সচেতনতামূলক মাইকিং করা হচ্ছে।

ফেনী:
ফেনী ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে ১৫ জনের মৃত্যু হয়েছে।

কি‌শোরগ‌ঞ্জ:
কি‌শোরগ‌ঞ্জে গত ২৪ ঘণ্টায় ক‌রোনায় আরও ৪ জ‌নের মৃত্যু হয়েছে।

ঠাকুরগাঁও:
ঠাকুরগাঁওয়ে গত ২৪ ঘণ্টায় করোনায় দুইজন মারা গেছেন।

চুয়াডাঙ্গা:
গত ২৪ ঘণ্টায় চুয়াডাঙ্গায় করোনা ও উপসর্গে ৮ জনের মৃত্যু হয়েছে।

  • 2
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে