সারাদেশে একদিনে করোনায় মৃত্যুর সবশেষ

প্রকাশিত: জুলাই ৪, ২০২১; সময়: ১০:৩০ am |

পদ্মাটাইমস ডেস্ক : করোনা সংক্রমণ বেড়েই চলেছে খুলনা বিভাগের সীমান্তবর্তী জেলাগুলাতে। লকডাউনেও থামানো যাচ্ছে না আক্রান্তের হার। করোনা হটস্পট রাজশাহীতেও মৃত্যু ও সংক্রমণের হার আগের মতোই। আর রোগীর চাপ সামলাতে দিশেহারা হাসপাতালগুলো। তৈরি হয়েছে শয্যা ও অক্সিজেন সংকট। নিচে গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন জেলার করোনার চিত্র তুলে ধরা হলো-
কুষ্টিয়া:
কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ৫ জনের মৃত্যু হয়েছে। তারা সবাই কুষ্টিয়া জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এদের মধ্যে জেলা সদরের ৩ জন, কুমারখালির একজন ও মিরপুরের একজন রয়েছে। এই সময়ে ৬০৯ জনের নমুনা পরীক্ষায় ১৯৩ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩১ দশমিক ৬৯ শতাংশ।
রাজশাহী:
রাজশাহীতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত ও উপসর্গ নিয়ে আরও ১২ জনের মৃত্যু হয়েছে। তারা সবাই রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। মৃতদের মধ্যে রাজশাহীর ৬ জন, চাঁপাইনবাবগঞ্জের ৩ জন, নাটোরের একজন, নওগাঁও একজন, পাবনার একজন রয়েছেন। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আরও ১০১ জন আক্রান্ত হয়েছে। ২৭৮ জনের নমুনা পরীক্ষায় এ রিপোর্ট পাওয়া যায়।
চট্টগ্রাম:
গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের করোনাভাইরাসে আরও ৬ জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে নগরে ২ জন ও উপজেলায় ৪ জন রয়েছে। এ নিয়ে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৭১৭ জনে। ১ হাজার ৮৯ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৩৬৯ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৩ শতাংশ। এ পর্যন্ত চট্টগ্রামে করোনায় মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬০ হাজার ৩৬৮ জনে।
ময়মনসিংহ:
ময়মনসিংহে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ১১ জনের মৃত্যু হয়েছে। এরা সবাই ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে আক্রান্ত ও উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।
চুয়াডাঙ্গা:
গত ২৪ ঘণ্টায় চুয়াডাঙ্গায় করোনাভাইরাসে আরও ৬ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত ও উপসর্গ নিয়ে এরা সবাই জেলার বিভিন্ন হাসপাতালে মারা গেছেন। এই সময়ের মধ্যে নতুন করে আরও ১৪০ জনের করোনা শনাক্ত হয়েছে।
কুড়িগ্রামে:
জেলায় গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও একজনের মৃত্যু হয়েছে। রংপুর কোভিট ডেডিকেটেট হাসপাতালে তিনি মারা গেছেন। একই সময়ে ১২৪ জনের নমুনা পরীক্ষায় ৪০ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩২ দশমিক ২৬ শতাংশ।

  • 251
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে