২৪ ঘণ্টায় সীমান্তের ৬ জেলায় ২৭ জনের মৃত্যু

প্রকাশিত: জুন ১৭, ২০২১; সময়: ৯:৪২ pm |

পদ্মাটাইমস ডেস্ক : গত ২৪ ঘণ্টায় সীমান্তের ৬ জেলায় হাসপাতালের করোনা ওয়ার্ডে ২৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে রাজশাহী মেডিক্যালে করোনা আক্রান্ত হয়ে ৩ জন এবং উপসর্গ নিয়ে ৭ জন মারা গেছেন। করোনা মারা যাওয়াদের মধ্যে ৭ জন রাজশাহীর, বাকি তিনজন চাঁপাইনবাবগঞ্জ, নাটোর ও নওগাঁর বাসিন্দা।

এছাড়া খুলনা মেডিক্যালে করোনায় ৫ জন এবং উপসর্গ নিয়ে দু’জনের মৃত্যু হয়েছে। সাতক্ষীরা হাসপাতালের করোনা ওয়ার্ডে উপসর্গ নিয়ে প্রাণ হারিয়েছে তিনজন। এছাড়া দিনাজপুর, মেহেরপুর ও চুয়াডাঙ্গায় ৭ জনের মৃত্যু হয়েছে।

করোনা সংক্রমণ রোধে ১৩টি জেলায় এলাকাভিত্তিক লকডাউন ও বিধিনিষেধ দেয় স্থানীয় প্রশাসন। কিন্তু তাতে কোনও কাজ হচ্ছে না। সীমান্তবর্তী জেলাগুলোতে বাড়ছে করোনা সংক্রমণ ও মৃত্যু। গত ২৪ ঘণ্টায় রাজশাহী, খুলনা, সাতক্ষীরা, চুয়াডাঙ্গা দিনাজপুর ও মেহেরপুরে করোনায় মারা গেছেন ২৭ জন।

ঈদের পর থেকেই সীমান্তবর্তী জেলাগুলোতে দ্রুত বাড়তে থাকে করোনা সংক্রমণ। এরই মধ্যে ভারতে শনাক্ত করোনার ডেল্টা ভেরিয়েন্টের সামাজিক সংক্রমণ শুরু হয়েছে দেশে।

করোনায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ১০ জনের। এর মধ্যে আক্রান্ত হয়ে ৩ জন এবং উপসর্গ নিয়ে ৭ জন মারা গেছেন। ৪০০ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ১৬৬ জন। শনাক্তের হার কিছুটা কমে দাঁড়িয়েছে ৪১.৫ শতাংশ। সংক্রমণ বেড়ে যাওয়ায় নাটোর ও সিংড়া পৌরসভায় দ্বিতীয় দফা লকডাউন ৭ দিন বাড়ানো হয়েছে। জেলায় শনাক্তের হার ১২.৫ শতাংশ।

চাঁপাইনবাবগঞ্জে তৃতীয় দফায় বিশেষ বিধিনিষেধ ২৩ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে। বিধিনিষিধ আরোপ করা হলেও স্বাস্থ্যবিধি মানছেন না কেউ। জেলায় শনাক্ত হার ১৭.৪৫ শতাংশ। নওগা সদর ও নিয়ামতপুর ছাড়াও পোরশা,সাপাহার, মহাদেবপুর ও পত্মীতলা উপজেলায় করোনা দ্রুত ছড়িয়ে পড়ছে।

খুলনা মেডিক্যালে করোনায় ৫ জন এবং উপসর্গ নিয়ে দুইজনের মৃত্যু হয়েছে। একদিনের ব্যবধানে শনাক্তের হার ৫ শতাংশ কমে ২৭ শতাংশে দাঁড়িয়েছে। সাতক্ষীরায় লকডাউন চললেও কমেনি মৃত্যু ও সংক্রমণ। একদিনে করোনায় আরো তিনজনের মৃত্যু হয়েছে। ১৮৬ জনের নমুনা পরীক্ষায় নতুন আক্রান্ত ৮৮ জন। শনাক্তের হার ৪৭.৩১ ভাগ।

দিনাজপুর সদর উপজেলায় লকডাইনের তৃতীয় দিন চলছে। শহরের মোড়ে মোড়ে তল্লাশি চৌকি বসানো হলেও স্বাস্থ্যবিধি মানতে ব্যাপক অনীহা স্থানীয়দের। গত ২৪ ঘণ্টায় করোনায় ৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়া মেহেরপুরে করোনা আক্রান্ত ২ জনের মৃত্যু হয়েছে। নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৩০ শতাংশ।

  • 237
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে