দেশে গত ২৪ ঘন্টায় ৫ জেলায় করোনা ইউনিটে ২৭ জনের মৃত্যু

প্রকাশিত: জুন ১৩, ২০২১; সময়: ১০:৪৩ pm |
খবর > জাতীয়

পদ্মাটাইমস ডেস্ক : গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে রাজশাহীতে ১৩ জনসহ খুলনা, যশোর, সাতক্ষীরা ও টাঙ্গাইলে ২৭ জনের মৃত্যু হয়েছে। গেল কয়েক সপ্তাহ ধরেই দেশে করোনায় শনাক্তের হার প্রতিদিনই বাড়ছে। উত্তর ও দক্ষিণপশ্চিমাঞ্চলসহ সীমান্তবর্তী অনেক জেলায় রোগীর ভিড় সামলাতে হিমশিম খাচ্ছেন চিকিৎসকরা। হাসপাতালগুলোতে শয্যার বিপরীতে বেশিসংখ্যক করোনা রোগী আসছেন প্রতিদিন।

ঈদের পর সীমান্তবর্তী জেলাগুলোতে দ্রুত সংক্রমণ বাড়তে শুরু করে। সংক্রমণ রোধে রাজশাহী, নাটোর, জয়পুরহাট, নড়াইল, যশোর, সাতক্ষীরা ও নোয়াখালী জেলায় স্থানীয় প্রশাসনের উদ্যোগে আংশিক লকডাউন ও কঠোর বিধিনিষেধ চলছে। এরমধ্যেই ২৪ ঘণ্টায় করোনায় রাজশাহী মেডিক্যালের করোনা ইউনিটে আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে ৬ জন এবং উপসর্গ নিয়ে ৭ জন মারা গেছেন। পরীক্ষা অনুপাতে শনাক্তের হার ৫৩.৬৭ শতাংশ।

খুলনার করোনা ডেডিকেটেড হাসপাতালে রোগী ভর্তি বাড়ছেই। ১০০ শয্যার হাসপাতালে রোগী ভর্তি আছেন ১৪৩ জন। গত ২৪ ঘণ্টায় চারজনের মৃত্যু হয়েছে। ১৫৬ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত ৪৯ জন।

টাঙ্গাইলেও বাড়ছে করোনা সংক্রমণ। একদিনে তিনজনের মৃত্যু হয়েছে। ৭১ জনের নমুনা পরীক্ষায় ২৩ করোনা শনাক্ত হয়েছেন।

করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় যশোরে তিনজন মারা গেছেন। একদিনে নতুন শনাক্ত হয়েছেন ১৪৪ জন। হার বেড়ে হয়েছে ৪২ শতাংশ। যা শনিবার ছিলো ২৭ শতাংশ।

সাতক্ষীরা মেডিক্যাল কলেজ হাসপাতালে রোগী নিয়ে হিমশিম খাচ্ছে কর্তৃপক্ষ। ২৪ ঘণ্টায় মারা গেছেন চারজন। এদের একজন করোনা আক্রান্ত ছিলেন। বাকিরা উপসর্গ নিয়ে মারা গেছেন। ৮১ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত ৫২ জন। পরীক্ষা বিবেচনায় শনাক্ত ৬২.১৯ জন। করোনা ইউনিটে ৮৭ শয্যা বাড়িয়ে ১৩৫ শয্যা করা হলেও রোগীর চাপ সামাল দেয়া যাচ্ছে না।

চাঁপাইনবাবগঞ্জে দুই দফা লকডাউন ও কঠোর বিধিনিষেধে কিছুটা কমেছে সংক্রমণ। গত ২৪ ঘন্টায় ৫৩৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে ৫৭ জন। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার কমে হয়েছে ১০.৫৯ শতাংশ।

করোনা সংক্রমণ রোধে নওগাঁয় চতুর্থ দিনের মতো চলছে কঠোর বিধিনিষেধ। তাতেও কমেনি সংক্রমণ। একদিনে ২১৫ জনের নমুনা পরীক্ষায় আক্রান্ত হয়েছেন ৪৮ জন।

গত কয়েকদিন ধরেই নাটোরে সংক্রমণ হার ৫০ থেকে ৬০ শতাংশের মধ্যে ওঠানামা করছিলো। একদিনে শনাক্তের হার কমে হয়েছে ৩০ দশমিক দুই সাত শতাংশ। ২১৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত ৬৬ জন। সিংড়া ও নাটোর পৌরসভায় লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে