দেশে করোনা ভাইরাসে রেকর্ড ১০১ জনের মৃত্যু

প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২১; সময়: ৭:৫৫ pm |
খবর > জাতীয় / লিড

পদ্মাটাইমস ডেস্ক : প্রাণঘাতী করোনাভাইরাসের তাণ্ডব প্রতিদিনই সৃষ্টি করছে নেতিবাচকের নতুন রেকর্ড। এই অবস্থায় গত ২৪ ঘণ্টায় দেশে ১০১ জনের মৃত্যুর রেকর্ড হয়েছে, যা মহামারি হানা দেওয়ার পর সর্বোচ্চ প্রাণহানির ঘটনা।

তাছাড়া, এই প্রথম দৈনিক মৃত্যু ১০০ –এর ঘর ছাড়াল, এনিয়ে মোট মৃত্যু উন্নীত হয়েছে ১০,৮১২ এ।

গত ২৪ ঘণ্টায় নতুন করে ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে ৪,৪১৭ জনের দেহে, যার ফলে দেশের মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭,১১,৭৭৯-এ।

আজ শুক্রবার (১৬ এপ্রিল) সরকারের স্বাস্থ্য অধিদপ্তর থেকে করোনাভাইরাস বিষয়ে পাঠানো নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা গেছে।

মহামারির মারাত্মক দ্বিতীয় ঢেউয়ে দৈনিক মৃত্যু ও সংক্রমণ হার বেড়ে যথাক্রমে ১.৪৩ ও ২৩.৩৬ শতাংশে দাঁড়িয়েছে।

সম্প্রতি যারা মারা গেছেন তাদের মধ্যে ছিলেন ৬৭ জন পুরুষ এবং ৩৪ জন নারী। ৯৪ জন দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান, বাকি সাতজন মারা গেছেন বাড়িতে।

মৃতদের ৫৯ জন ছিলেন ঢাকার, ২০ জন চট্টগামের, ৬ জন রংপুরের, ৫ জন খুলনার ও ৪ জন বরিশালের অধিবাসী, এছাড়া রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের তিন জন করে মারা যান, সিলেট বিভাগে মৃত্যু হয় আর একজনের।

গত ২৪ ঘণ্টায় ৫,৬৯৪ জন রোগীকে কোভিড-১৯ মুক্ত ঘোষণা করা হয়, এপর্যন্ত সেরে ওঠার হার ৮৪.৭০ শতাংশ।

একইসময়ে, সারা দেশের মোট ২৫৭ ল্যাবরেটরিতে ১৮,৯০৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

করোনায় মৃত্যুর শিকার ব্যক্তিদের লিঙ্গভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, এপর্যন্ত তাতে ৭,৫৬৬ জন পুরুষ ও ২,৬১৬ জন নারী মারা গেছেন।

গেল বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা সংক্রমণ শনাক্ত করা হয়, আর ওই বছরের ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা জানায় সরকার।

অন্যদিকে, প্রতিবেশী ভারতের অবস্থা আরও ভয়ঙ্কর, শুক্রবার সেখানে গত ২৪ ঘন্টায় মোট ২,১৭,৩৫৩ জনের দেহে নতুন করে করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়েছে। ফলে দেশটির মোট চিহ্নিত সংক্রমণ সংখ্যা এক কোটি ৪২ লাখ ছাড়িয়েছে, দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের দৈনিক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। ২৪ ঘটনায় প্রাণ গেছে ১,১৮৫ জনের।

চলতি সপ্তাহেই কেস সংখ্যায় দ. আমেরিকার ব্রাজিলকে টপকে যুক্তরাষ্ট্রের পর বিশ্বের দ্বিতীয় সর্বোচ্চ অবস্থানে আসে ভারত।

আজ শুক্রবার নাগাদ সমগ্র বিশ্বে ৩,০০,৮২৫ জন কোভিড-১৯ আক্রান্ত হয়ে মারা গেছেন, আর বৈশ্বিক কেস সংখ্যা ১৩,৯৭,৭৬,৪৩০- এ পৌঁছেছে বলে ওয়ার্ল্ডোমিটার সূত্রে জানা গেছে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে