দুর্গাপূজাকে কেন্দ্র করে পুলিশের নিরাপত্তা পরামর্শ

প্রকাশিত: অক্টোবর ২২, ২০২০; সময়: ৮:৪৭ অপরাহ্ণ |
খবর > জাতীয়
দুর্গাপূজাকে কেন্দ্র করে পুলিশের নিরাপত্তা পরামর্শ

পদ্মাটাইমস ডেস্ক : শারদীয় দুর্গাপূজা নিরাপদ ও শান্তিপূর্ণ পরিবেশে ধর্মীয় ভাবগাম্ভীর্য বজায় রেখে উদযাপনের লক্ষ্যে বাংলাদেশ পুলিশ সার্বিক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। এ লক্ষ্যে পুলিশের নিম্নোক্ত পরামর্শ গ্রহণের জন্য সম্মানিত পূজারী, ভক্তগণকে অনুরোধ জানানো হচ্ছে। বুধবার বাংলাদেশ পুলিশের পক্ষ থেকে গনমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান এআইজি (মিডিয়া এন্ড পাবলিক রিলেশন্স) মো. সোহেল রানা।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে মন্দিরে বা পূজামণ্ডপের প্রবেশ পথে থার্মাল স্ক্যানার স্থাপনসহ হাত ধোয়া ও হ্যান্ড স্যানিটাইজারের ব্যবস্থা রাখা এবং মন্দির ও আশেপাশের এলাকায় জীবাণুনাশক স্প্রে করার জন্য আয়োজকদের অনুরোধ করা হচ্ছ। পূজামণ্ডপে আগত সকলের মাস্ক পরিধান এবং মণ্ডপে একসাথে ২৫ জনের অধিক ভক্ত বা দর্শনার্থীর প্রবেশ সীমিত রাখতে আয়োজকদের অনুরোধ জানানো হচ্ছে। পূজামণ্ডপে আগত পুরুষ ও মহিলা দর্শনার্থীদের জন্য পৃথক প্রবেশ ও নির্গমন পথের ব্যবস্থা রাখুন। মণ্ডপে পূজা উদযাপন কমিটি কর্তৃক পর্যাপ্ত আলো, স্ট্যান্ডবাই জেনারেটর, চার্জার লাইট, নিরাপদ পানি ও স্বাস্থ্যসম্মত টয়লেটের ব্যবস্থা করার জন্য আয়োজকদের অনুরোধ করা হচ্ছে।

পূজা চলাকালীন পার্শ্ববর্তী মসজিদে আজান ও নামাজের সময় উচ্চ শব্দ যন্ত্রের ব্যবহার সীমিত রেখে অন্য ধর্মাবলম্বীদের ধর্মীয় অনুভূতির প্রতি শ্রদ্ধাশীল হয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে অনুরোধ করা হচ্ছে। সামাজিক যোগাযোগ মাধ্যম, ব্লগ এবং মোবাইল ফোনের মাধ্যমে বিভ্রান্তিমূলক পোস্ট, ছবি আপলোড করে কেউ গুজব ছড়ানোর চেষ্টা করলে তাৎক্ষণিকভাবে পুলিশকে অবহিত করুন।

প্রতিমা বিসর্জনের শোভাযাত্রা ও বিসর্জনের সময় আইন-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত পুলিশ সদস্যদের সহায়তা নিন। সন্ধ্যার পর মন্দিরে বা পূজামণ্ডপে সমাবেশ এবং আরতি বন্ধ রাখার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ জানানো হচ্ছে।

পুলিশের সহায়তার জন্য পুলিশ হেডকোয়ার্টার্সের মনিটরিং এন্ড কোঅর্ডিনেশন সেল- ৯৫৬০৬৬১, ৯৫৬১৯৬৭, ০১৭৬৯৬৯০০৩৩, ০১৭৬৯৬৯০০৩৪, ডিএমপি কন্ট্রোল রুম- ৯৫১৪৪০০, ৯৫৫১১৮৮, ০১৭১৩৩৯৮৩১১, ০১৩২০০৫১৯৯৮, এসবি কন্ট্রোল রুম- ৯৩৩৩২১৭, সিআইডি কন্ট্রোল রুম- ৯৩৩১০৪৩, র‌্যাব অপারেশন্স কন্ট্রোল রুম- ৭৯১৩১১৭, ০১৭৭৭৭২০০২৯, ফায়ার সার্ভিস সেন্ট্রাল কন্ট্রোল রুম- ৯৫৫৫৫৫৫, ০১৭১৩০৩৮১৮১, ০১৭১৩০৩৮১৮২, ঢাকেশ্বরী মন্দির সেন্ট্রাল কন্ট্রোল রুম- ৯৬১১৩৫৩ নম্বরে যোগাযোগ করুন। এছাড়া, ২৪ ঘন্টা জরুরি সেবার জন্য ৯৯৯ এ কল করুন।

  • 12
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে