২ মাসের মধ্যে সকল অবৈধ গ্যাস লাইন অপসারণ করতে হবে

প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২০; সময়: ৯:৪৫ অপরাহ্ণ |
খবর > জাতীয়
২ মাসের মধ্যে সকল অবৈধ গ্যাস লাইন অপসারণ করতে হবে

পদ্মাটাইমস ডেস্ক : বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, আগামী ২ মাসের মধ্যে সকল অবৈধ গ্যাস লাইন অপসারণ করতে হবে। পরিকল্পিত এলাকার বাইরে বিদ্যুৎ-জ্বালানি সংযোগ দেয়া যাবে না। অকোপ্যান্সি সার্টিফিকেট অনুসারে সংযোগ না নিলে দ্রুত সংযোগ বিচ্ছিন্ন করুন।

সোমবার ৭ সেপ্টেম্বর গ্যাস বিতরণ সংস্থাসমূহের কার্যক্রম নিয়ে আলোচনাকালে এসব কথা বলেন জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী। এসময় তিনি বলেন, কর্মকর্তাদের দূর্নীতি ও অসদাচারণের জন্যই রাজনীতিবিদদের বা সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে। কোন বিভাগের কোন কোন কর্মকর্তা অবৈধ কার্যক্রমের সঙ্গে জড়িত তাদের তালিকা করা হচ্ছে। কোন কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ আসলে প্রথমে সাময়িকভাবে বরখাস্ত করে পরে অভিযোগ তদন্তের ব্যবস্থা নিন। ট্রান্সমিশন লাইনের উপর কোন বিল্ডিং বা স্থাপনা থাকলে দ্রুত অপসারণ করতে হবে। গ্যাসের বকেয়া বিল সংগ্রহের টাইম লাইন নির্ধারণ করুন। এ সময় বিল খেলাপীদের তালিকা হালনাগাদ করে মন্ত্রণালয়ে প্রেরণের নির্দেশ দেন।

প্রতিমন্ত্রী এ সময় আরো বলেন, ইভিসি মিটার এবং প্রি-পেইড মিটার সকল গ্রাহকের জন্য স্থাপন করতে হবে। অটোমেশন করার প্রক্রিয়াও ধীর গতিতে চলছে-যা কাঙ্খিত নয়। ট্রাস্কফোর্সের কার্যক্রমকে আরো গতিশীল করতে হবে।

ভার্চুয়াল এই আলোচনা সভায় অন্যান্যের মাঝে জ্বালানি বিভাগের সিনিয়র সচিব মো: আনিছুর রহমান, পেট্রোবাংলার চেয়ারম্যান এবিএম আবদুল ফাত্তাহ্ ও বিতরণ সংস্থার ব্যবস্থাপনা পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে, নারায়ণগঞ্জ সালাত মসজিদে দূর্ঘটনার প্রেক্ষিতে তিতাস গ্যাস ট্রান্সমিশন ও ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড-এর ফতুল্লা অফিসের ৮ জন কর্মকর্তা-কর্মচারীকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। তারা হলেন: ব্যবস্থাপক প্রকৌ. মোহাম্মদ সিরাজুল ইসলাম, উপব্যবস্থাপক প্রকৌ. মাহমুদুর রহমান রাব্বী, সহকারী প্রকৌশলী প্রকৌ. এস.এম. হাসান শাহরিয়ার, সহকারী প্রকৌশলী প্রকৌ. মানিক মিয়া, সিনিয়র সুপারভাইজার মোঃ মনিবুর রহমান চৌধুরী, সিনিয়র উন্নয়নকারী মোঃ আইউব আলী, সাহায্যকারী মোঃ হানিফ মিয়া এবং প্রকর্মী মোঃ ইসমাইল প্রধান।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে