ইউএনওকে হত্যার উদ্দেশ্যেই পরিকল্পিতভাবে হামলা

প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২০; সময়: ৮:৪৩ অপরাহ্ণ |
ইউএনওকে হত্যার উদ্দেশ্যেই পরিকল্পিতভাবে হামলা

পদ্মাটাইমস ডেস্ক : সরকারি বাসায় ঢুকে প্রহরীকে আটকে শয়নকক্ষের ভেন্টিলেটর ভেঙে ঢুকেই ইউএনও ওয়াহিদার ওপর হামলা করে দুর্বৃত্তরা।

প্রহরীকে আটকে সরকারি বাসার ভেন্টিলেটর ভেঙে প্রবেশ করে দিনাজপুরের ঘোড়াঘাটের ইউএনও ওয়াহিদা খানম ও তার বাবাকে হাড়ুড়ি দিয়ে পিটিয়ে জখম করেছে দুর্বৃত্তরা। স্থানীয় সংসদ সদস্য বলছেন, ইউএনওকে হত্যার উদ্দেশ্যই পরিকল্পিতভাবে এ হামলা হয়েছে। জনপ্রশাসন প্রতিমন্ত্রী জানান, সর্বোচ্চ গুরুত্ব দিয়ে তদন্ত চলছে। সিসিক্যামের ফুটেজ দেখে দুর্বৃত্তদের শনাক্ত করতে কাজ করছে আইন-শৃঙ্খলা বাহিনী।

দিনাজপুরের ঘোড়াঘাটের ইউএনও ওয়াহিদা খানমের সরকারি বাসভবনে বুধবার রাত তিনটার দিকে ঢুকেই নিরাপত্তা প্রহরীকে বেঁধে একটি কক্ষের তালা দিয়ে আটকে রাখে দুর্বৃত্তরা। তারপরই ভেন্টিলেটর ভেঙে ইউএনওর শয়নকক্ষে ঢুকে হামলা করে তারা।

চিকিৎসাধীন অবস্থায় ইউএনও’র বাবা ওমর আলী জানান,আমি মেয়ের চিৎকার শুনেই পাশের ঘরে যাই। তখন কাপড় দিয়ে মুখ ঢাকা এক হামলাকারী আমাকেও আঘাত করে । তার সাথে ধস্তাধস্তির এক পর্যায়ে সে আমার ঘাড়ের মধ্যে আঘাত করে।

স্থানীয় সংসদ সদস্যের শিবলী সাদিকের ধারণা, হত্যার উদ্দেশ্যেই পরিকল্পিতভাবে ইউএনওর ওপর হামলা হয়েছে। তিনি বলেন, আমি তার বাসা দেখে মনে হচ্ছে এটা কোন ডাকাতি বা চুরি না, তাকে হত্যার উদ্দেশ্যেই হামলা করা হয়েছে।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জানান, সর্বোচ্চ গুরুত্ব দিয়ে ওয়াহিদা খানমের ওপর সন্ত্রাসী হামলার তদন্ত করা হচ্ছে। দুর্বৃত্তরা ডাকাতি নাকি শত্রুতার জেরে এই ঘটনা কিনা তারও তদন্ত চলছে। ঘটনা তদন্তে সাত সদস্যের কমিটি গঠন করা হয়েছে। অল্প সময়ের মধ্যেই দুর্বৃত্তদের গ্রেপ্তার করা হবে। তার চিকিৎসায় সর্বোচ্চ ব্যবস্থা নেয়া হয়েছে।

ইউএনওর বাসভবনে থাকা সিসিক্যামের ফুটেজ দেখে দুর্বৃত্তদের শনাক্তের চেষ্টা করছে আইন-শৃঙ্খলা বাহিনী। র‌্যাব-১২ এর অধিনায়ক রেজা আহমেদ বলেন, এটি তদন্ত সাপেক্ষ বিষয়। এটি আরও বিস্তারিতভাবে তদন্ত করেই এ বিষয়ে বলা যাবে।

তিন বছর বয়সী মেয়ে নিয়ে ঘোড়াঘাটে থাকতেন ইউএনও ওয়াহিদা। মাঝে মাঝে তার বাবা এসে থাকতেন। ওয়াহিদার স্বামী রংপুরের পীরগঞ্জ উপজেলার ইউএনও।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে