করোনায় দেশে ৩৫ জনসহ মোট প্রাণহানি ৪,৩৫১

প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২০; সময়: ৮:০০ অপরাহ্ণ |
খবর > জাতীয়
করোনায় দেশে ৩৫ জনসহ মোট প্রাণহানি ৪,৩৫১

পদ্মাটাইমস ডেস্ক : গেল ২৪ ঘন্টায় করোনাভাইরাসে দেশে নতুন করে আরও ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট প্রাণহানি সংখ্যা ৪ হাজার ৩৫১ জনে দাঁড়ালো।

করোনা মৃতের তালিকায় নতুন করে যোগ হওয়াদের মধ্যে ২৩ জন পুরুষ এবং ১২ জন নারী। এদিকে, গেল ২৪ ঘন্টায় করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ২০৪টি। নমুনা পরীক্ষা শেষে নতুন করে ২ হাজার ৫৮২ জনের শরীরে করোনা শনাক্ত হয়। আর এ পর্যন্ত ১৫ লাখ ৭৭ হাজার ৬১৬ জনের নমুনা পরীক্ষায় ৩ লাখ ১৭ হাজার ৫২৮ জনের করোনা শনাক্ত হয়। গেল ২৪ ঘন্টায় শনাক্তের হার ১৬ দশমিক ৯৮ শতাংশ। আর এ পর্যন্ত শনাক্তের হার ২০ দশমিক ১৩ শতাংশ।

বুধবার (২রা সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, ২৪ ঘন্টায় ২ হাজার ৮৩৯ জনসহ এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২ লাখ ১১ হাজার ১৬ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬৬ দশমিক ৪৬ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১ দশমিক ৩৭ শতাংশ।

এর আগে, গতকাল স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে ৩৫ জনের মৃত্যুর খবর জানানো হয়। এছাড়া গতকাল শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ছিল ৬৬ দশমিক ১০ শতাংশ। আর শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার অপরিবর্তিত ১ দশমিক ৩৭ শতাংশ।

এদিকে, বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা প্রায় ২ কোটি ৫৯ লাখ ৩২ হাজার ৫১০ জন। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ৮ লাখ ৬১ হাজার ৮৭৪ জন। এছাড়া বিশ্বব্যাপী সুস্থ হয়ে উঠেছেন ১ কোটি ৮২ লাখ ১৫ হাজার ১২৮ জন।

বিশ্বে করোনা শনাক্ত ও মৃতের সংখ্যার দিক থেকে সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৬২ লক্ষ ৫৮ হাজারের বেশি মানুষ। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৮৮ হাজার ৯০৭ জনের। আর আক্রান্ত ও মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩৯ লাখ ৫২ হাজার ৭৯০ জন। এবং এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ২২ হাজার ৬৮১ জন। আক্রান্ত ও মৃতের সংখ্যার দিক থেকে ব্রাজিলের পরেই তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে করোনা শনাক্ত রোগীর সংখ্যা ৩৭ লাখ ৭৩ হাজার ৪৮৩ জন। আর মারা গেছে ৬৬ হাজার ৪৯১ জন।

মৃতের সংখ্যার দিক থেকে ভারতের পরেই রয়েছে মেক্সিকো। দেশটিতে আক্রান্তের তুলনায় মৃতের হার অনেক বেশি। মেক্সিকোতে এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৫ হাজার ২৪১ জন। আর আক্রান্ত রোগীর সংখ্যা ৬ লাখ ৬ হাজার ৩৬ জন।

  • 20
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে