৪৭ এও ফিট থাকার রহস্য জানালেন মালাইকা

প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২১; সময়: ৩:২৭ pm |

পদ্মাটাইমস ডেস্ক : নারীরা প্রিয় অভিনেত্রীদের পোশাক, সাজ, ফ্যাশনে সবসময় নজর রাখেন। তাদেরকে মনে করেন নিজেদের আইডল। বলিউডের অভিনেত্রীদের মধ্যে অন্যতম একজন মালাইকা অরোরা। বয়স ৫০ ছুই ছুই। তবুও আছেন একেবারে ফিট। কীভাবে এতোটা ফিট রাখেন নিজেকে, এই প্রশ্ন তার ভক্তকুলের মধ্যেও রয়েছে।

বয়স বাড়লেও তার সৌন্দর্যে ভাটা পড়েনি। ৪৭ বছর বয়সেও ফিটনেসের সঙ্গে কোনো আপোষ করেন না অভিনেত্রী। এখনো কোনোরকম বাধা ছাড়াই অবলীলায় শরীরী হিল্লোলে উষ্ণতা ছড়ান অভিনেত্রী।

তবে এই বয়সেও কি করে এত ফিট তিনি? অভিনেত্রী ইডলি, পোহা, উপমার ওপরই নির্ভর করেন। ভারতের দক্ষিণী কন্যা হওয়ায় মূলত দক্ষিণ ভারতের খাবার দিয়েই ব্রেকফাস্ট সারেন মালাইকা। শরীরের দিকে নজর রাখতে সকলকে যোগব্যায়াম করার কথা বলেন তিনি। নিজেকে ফিট রাখতে যোগাসনের মাধ্যমে স্বাস্থ্য সচেতনতা তুলে ধরেন অভিনেত্রী।

অবশ্যই এর পেছনে রয়েছে নিয়মিত শরীরচর্চা, জিমে গিয়ে নানারকম এক্সারসাইজ এবং যোগাসন। তবে শুধু শরীরচর্চা নয়। খাওয়া-দাওয়া অর্থাৎ ডায়েটেও রয়েছে কিছু নিয়ম কানুন।

কী কী খান মালাইকা? তার সৌন্দর্যের পিছনের রহস্য ঠিক কী? সকালে উঠে কিউই এবং ড্রাগন ফলের রস পান করেন। দু’টোর মধ্যেই ভিটামিন সি এবং বিটা ক্যারোটিন রয়েছে। যা প্রতিরোধ ক্ষমতা এবং ত্বকের জন্য আশ্চর্য কাজ করে। কিউই এর মধ্যে ভিটামিন এ, কে এবং বিসিক্স এর একটি দুর্দান্ত উৎস। ফলের রসের পাশপাশি ডিমও নিয়ে থাকেন।

যদি আপনিও মালাইকার সর্বশেষ প্রাতঃরাশের অনুপ্রেরণায় অনুপ্রাণিত হন। তবে ঘরে বসে এটি তৈরি করুন ৫টি ব্রেকফাস্ট-ওটমিল পোহা, সয়া পোহা, রেড রাইস পোহা ও পোহা। ঘুম থেকে উঠে চা বা কফি খান না মালাইকা। তার পরিবর্তে এক কাপ গরম পানির সঙ্গে লেবু ও মধু মিশিয়ে পান করেন তিনি। তারপরই ব্রেকফাস্ট। ব্রেকফাস্টে পোহা, অথবা ইডলি, অথবা মাল্টিগ্রেইন পাউরুটি খান। সঙ্গে থাকে একটি ডিমের সাদা অংশ এবং এক বাটি ফল।

তবে খাবার না খেয়ে খালি পেটে থেকে ডায়েট করাতে বিশ্বাসী নন মালাইকা অরোরা। বরং প্রয়োজনীয় খাবার খেয়ে শরীর চর্চার মাধ্যমে নিজেকে ফিট রাখতে পছন্দ করেন তিনি।

  • 5
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে