চুল হাইলাইট করার ঘরোয়া ৪ উপায়

প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২০; সময়: ১২:৪৬ অপরাহ্ণ |
চুল হাইলাইট করার ঘরোয়া ৪ উপায়

পদ্মাটাইমস ডেস্ক : চেহারার সৌন্দর্যের একটি অন্যতম অঙ্গ হল চুল। তাই চেহারাকে আরও আকর্ষণীয় করে চুলতে চাই মানানসই চুলের স্টাইলও। কারণ চুলের স্টাইলে বদল এনে সহজেই বদলে ফেলা যায় চেহারাও।

চুলের হাল ফ্যাশনের স্টাইলের একটা অন্যতম অংশ হল চুল ‘হাইলাইট’ করা। সাদা চুলকে কালো করার পাশাপাশি চুলের রঙে ভিন্নতা আনতে আজকাল হেয়ার ডাই বা কলপ ব্যবহার করে চুল হাইলাইট করতে ভালবাসেন অনেকেই। কিন্তু বাজার থেকে কিনে আনা বেশির ভাগ রঙেই থাকে নানা রকমের ক্ষতিকর রাসায়নিক যা চুলের সঙ্গে সঙ্গে ত্বকেরও মারাত্মক ক্ষতি করে। মাথার ত্বকে চুলকানি, ফুসকুড়ি থেকে শুরু করে অকালে অতিরিক্ত মাত্রায় চুল ঝরে গিয়ে টাক পড়ে যেতে পারে। তাহলে কী চুল হাইলাইট করা চলবে না? তা কেন হবে! জেনে নিন ঘরোয়া ভেষজ উপায়ে চুল হাইলাইট করে নেওয়ার অব্যর্থ কৌশল-

লেবুর রস

সবচেয়ে সস্তা উপায়ে দুর্দান্ত হাইলাইটের উপাদান হল লেবুর রস। একটি পাত্রে ৩-৪ চামচ পাতি লেবুর রসের সঙ্গে সমপরিমাণ পানি মেশান। এবার চুলের গোছা আলাদা আলাদা করে ভাগ করে তাতে এই মিশ্রণ লাগিয়ে নিয়ে অ্যালুমিনিয়াম ফয়েল দিয়ে চুল মুড়ে রাখুন। এর পর কিছুক্ষণ রোদে বসুন। চুল শুকিয়ে গেলে উষ্ণ পানিতে শ্যাম্পু করে ধুয়ে নিন। দেখবেন, সুন্দর হাইলাইট হয়ে গেছে আপনার চুল!

চায়ের লিকার

ঘরোয়া উপায়ে চুলকে হাইলাইট আর কন্ডিশনিং করতে চায়ের লিকার অত্যন্ত কার্যকর। তবে যে কোনও রকম চা নয়, ভাল ফল পেতে ক্যামোমাইল টি ব্যাগ কিনে আনুন। টি ব্যাগ রাখুন গরম পানিতে, তা রং ছাড়তে শুরু করলে, ভাল করে গরম পানির সঙ্গে গুলে নিন। এবার সেই পানি দিয়ে চুল ধুয়ে ভেজা চুলেই কিছুক্ষণ রোদে বসুন। বার তিনেক এমন করলেই হালকা লালচে আভার হাইলাইট হয়ে যাবে আপনার চুল।

কন্ডিশনার আর দারচিনির মিশ্রণ

কন্ডিশনার আর দারচিনির মিশ্রণে চুলে হবে দুর্দান্ত হাইলাইট! কয়েক টুকরো দারচিনি গুঁড়ো করে নিন। তার পর এই দারচিনি গুঁড়ার সঙ্গে কন্ডিশনার মিশিয়ে ব্রাশ দিয়ে চুলের গোড়া থেকে আগা পর্যন্ত ভাল করে এই মিশ্রণ লাগিয়ে নিন। তার পর মোটা দাঁড়ার চিরুনি দিয়ে চুল আঁচড়ে চুলে খোঁপা করে রাখুন। শাওয়ার ক্যাপে মাথা ঢেকে ঘণ্টা খানেক রেখে দিন। তার পর শ্যাম্পু করে ধুয়ে ফেললেই চুলে দুর্দান্ত হাইলাইটের রং পেয়ে যাবেন!

ভিনিগার ও মধু মিশিয়ে প্যাক

ভিনিগার ও মধু মিশিয়ে একটি প্যাক তৈরি করে রাখুন। ভাল ফল পেতে ১ কাপ মধু, ১ চামচ অলিভ অয়েল, ১ চামচ এলাচের গুঁড়ার সঙ্গে ২ কাপ ভিনিগার মিশিয়ে নিন। এই মিশ্রণটি ঘন করে যে চুলগুলোকে হাইলাইট করতে চাইছেন সেখানে এই প্যাক লাগিয়ে শাওয়ার ক্যাপ পরে চুল ঢেকে রাখুন। এই প্যাক যত বেশি সময় রাখতে পারবেন, তত ভাল ফল পাবেন। ঘণ্টা খানেক রেখে চুল ভাল করে ধুয়ে ফেলুন। মনের মতো হাইলাইট পেয়ে যান সহজেই। এই কয়েকটা ঘরোয়া পদ্ধতি কাজে লাগিয়ে চুলে মনের মতো হাইলাইট করে নিন।

  • 8
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে