‘অন্তর্বাস’ সম্পর্কে যে তথ্যগুলো জেনে রাখা অত্যন্ত জরুরি

প্রকাশিত: জুলাই ২৮, ২০২০; সময়: ৩:০৭ অপরাহ্ণ |
‘অন্তর্বাস’ সম্পর্কে যে তথ্যগুলো জেনে রাখা অত্যন্ত জরুরি

পদ্মাটাইমস ডেস্ক :  নারীদের অনেক প্রয়োজনীয় পোশাকের মধ্যে একটি হচ্ছে অন্তর্বাস বা ব্রা। যা প্রত্যেক নারীকেই প্রতিদিন ব্যবহার করতে হয়। এই অন্তর্বাস ব্যবহারের পেছনের কারণটি শুধুই সৌন্দর্য নয়। নারীর স্বাস্থ্যের উপরও অন্তর্বাসের একটি বড় প্রভাব রয়েছে।

নারীরা অন্তর্বাস ব্যবহার করেন ঠিকই, তবে এর সম্পর্কে সঠিক ধারণা খুব কমই রাখেন। তাই শুধু ব্যবহার করলেই চলবে না, জানতে হবে এই অন্তর্বাস সম্পর্কে ৬টি অতি গুরুত্বপূর্ণ তথ্য। নইলে আপনিও পড়তে পারেন বিপদে। চলুন তবে জেনে নেয়া যাক অন্তর্বাস সম্পর্কে কিছু জরুরি তথ্য-

আপনার অন্তর্বাসের মাপটি কী আপনার জন্য ঠিক আছে?

ব্রা বেশি টাইট কিংবা বেশি ঢিলে-ঢালাও পরা যাবে না! তাহলে কীভাবে বুঝবেন আপনার সঠিক মাপ? অন্তর্বাসের দুটি কাপের মাঝে যে জায়গাটি থাকে, ঠিক এই জায়গাটিই লেগে থাকবে আপনার ত্বকের সঙ্গে। একটুও ফাঁকা থাকবে না। আর অন্তর্বাসের ফিতেগুলোও আপনার ত্বক কেটে বসে যাবে না। তাহলেই বুঝবেন যে এই মাপটিই আপনার জন্য সঠিক।

অতিরিক্ত ঢিলেঢালা অন্তর্বাস পরার অভ্যাস ত্যাগ করুন

অন্তর্বাস বা ব্রা-এর কাজই হলো বাইরের আঘাত থেকে আপনার স্তনকে সুরক্ষা দেয়া, স্তনের আকার-আকৃতি ঠিক রাখা এবং পোশাক পরার পর আপনাকে আরো সুন্দর দেখানো। আর যদি আপনি বেশি ঢিলে-ঢালা ব্রা পরেন, তাহলে এগুলোর কোনো উদ্দেশ্যই আপনার সফল হবে না।

সপ্তাহের সাতদিনের জন্য সাতটি অন্তর্বাস রাখুন

স্বভাবতই ব্রা ঘামে ভেজে প্রতিদিনই। দুর্গন্ধ তো হয়ই, সঙ্গে হয় বাড়তি দুর্গন্ধও! ঠিক একই কারণেই একটি ব্রা পরপর দু’দিন পরবেন না কখনোই। এ জন্য সপ্তাহের সাতদিনের জন্য কম করে সাতটি ব্রা রাখুন।

অন্তর্বাস যত্ন নিয়ে পরিষ্কার করুন

অন্তর্বাস বা ব্রা প্রতিদিন ধুতে হবে। প্রতিদিন ধোয়ার পাশাপাশি এই বিশেষ পোশাকটিকে একটু বিশেষ যত্ন নিলে আপনারই ভালো। ব্রা ওয়াশিং মেশিনে না ধুয়ে হাত দিয়ে ধোবেন।

অন্তর্বাসের সাইজ পরিবর্তিত হতেই পারে

সব সময়ই অন্তর্বাস কেনার সময় নিজের অন্তর্বাসের সাইজ একবার যাচাই করে নিন। কারণ স্তনের আকার পরিবর্তিত হতেই পারে, বাড়তে বা কমতে পারে আপনার ওজনের ওপর নির্ভর করে। এছাড়া এক এক ব্রান্ডের এক এক সাইজও হয়।

অন্তর্বাস গুছিয়ে রাখুন

আপনি আপনার ব্রাগুলো কি অন্যান্য পোশাকের সঙ্গেই রাখেন? এই কাজটি একদম করবেন না। ব্রা বা প্যান্টি ইত্যাদি একান্ত ব্যক্তিগত পোশাকগুলো একটু আলাদা জায়গায় রাখুন। এতে আপনার কাপড়গুলোই পরিষ্কার থাকবে বেশি। অবশ্যই অন্তর্বাস বা ব্রা রাখার সময় হুক খুলে রাখুন।

  • 15
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে