সোনা-রূপার গয়না কীভাবে পরিষ্কার করবেন

পদ্মাটাইমস ডেস্ক : আমরা যে কাজটি করি তা হলো- গয়নার উজ্জ্বলতা কমে গেলে তা স্বর্ণকারের দোকান নিয়ে সোনা ও রুপার পানি দিয়ে..

ভালোবাসার সম্পর্ক স্থায়ী হবে কিনা জেনে নিন ৫ লক্ষণে

পদ্মাটাইমস ডেস্ক : প্রেমের সম্পর্কের স্থায়িত্ব বাড়তে থাকে দিন দিন দুইজন দুইজনকে জানার মাধ্যমে। এজন্য সারাদিন চ্যাটিং,ফোনে গল্প, একসঙ্গে থাকা, একে অপরের সঙ্গে ঝগড়া সবকিছুই চলতে থাকে। তবে শেষমেশ অনেক গাঢ় সম্পর্কও..

ফ্রিজে ধনেপাতা টাটকা রাখার উপায়

পদ্মাটাইমস ডেস্ক : যে কোনও খাবারের স্বাদ-গন্ধ বাড়াতে সবার আগে নাম আসে ধনেপাতার। ভর্তা থেকে শুরু করে মাছের ঝোল, যে কোনও ধরনের পদেই ধনেপাতা ছড়িয়ে দিলে স্বাদ বেড়ে যায় বহুগুণ। কিন্তু ধনেপাতা সংরক্ষণ করাই কঠিন হয়ে..

অ্যান্টিবায়োটিকের আগে মধু খান

পদ্মাটাইমস ডেস্ক : হালকা ঠাণ্ডায় অনেকেরই সর্দি-কাশিতে নাক বন্ধ অবস্থা। আর এই অসুস্থতা দূর করতে অ্যান্টিবায়োটিক খেতে শুরু করেন অনেকে। তবে বিশেষজ্ঞরা বলেন, অ্যান্টিবায়োটিক খাওয়ার পরিবর্তে এসব সমস্যা মোকাবিলায়..

নিঃশ্বাস পরিষ্কার রাখে যে ৫ খাবার

পদ্মাটাইমস ডেস্ক : বায়ু দূষণ আমাদের স্বাস্থ্যের ওপর মারাত্মক প্রভাব ফেলতে পারে। হাঁপানির সমস্যা বাড়িয়ে তোলা থেকে শুরু করে অন্যান্য শ্বাসকষ্টজনিত রোগকে কার্ডিওভাসকুলার রোগে পরিণত করে, এমনকী বায়ু দূষণের কারণে..

বিকালের নাস্তায় ঝাল মাংস পুলি

পদ্মাটাইমস ডেস্ক : বিকালের নাস্তায় চায়ের সঙ্গে খেতে পারেন ঝাল মাংস পুলি। মুখরোচক এ খাবার তৈরি করতে পারেন ঘরে।আসুন জেনে নেই কীভাবে তৈরি করবেন ঝাল মাংস পুলি- উপকরণ চালের গুঁড়া ৩ কাপ, পুরের জন্য হাড়ছাড়া মুরগির মাংস..

দাড়ি ঘন আর সুন্দর করবেন যেভাবে

পদ্মাটাইমস ডেস্ক : পুরুষের সৌন্দর্যের এক অন্যতম অনুষঙ্গ বলা যায় দাড়ি। অনেকেই আছেন দাড়ি রাখতে পছন্দ করেন। তবে পাতলা আর লাল হওয়ার কারণে সেই শখ মেটাতে পারছেন না। তারপর আবার শীতের সময় দাড়ি ঝরে যাওয়া, খুশকি হওয়াসহ বিভিন্ন..

প্রতিদিনের যে ৫ ভুলে মুখে ব্রণ ওঠে

পদ্মাটাইমস ডেস্ক : মুখমণ্ডল ব্রণ বা ব্ল্যাকহেডে ভরে গেছে? আপনি হয়তো নিজেকে প্রশ্ন করেছেন যে কেন এত বেশি ব্রণ ওঠেছে। ব্রণের সবচেয়ে স্পষ্ট কারণগুলোর একটি হলো- ত্বকের ছিদ্র বন্ধ হয়ে যাওয়া। অর্থাৎ অপরিষ্কার ত্বকের..

মধুময় রূপচর্চা

পদ্মাটাইমস ডেস্ক : ‘কুসুমদলের বেড়া, তারি মাঝে ছায়া, সেথা বসে করি আমি কল্পমধু পান— বিজনে সৌরভময়ী মধুময়ী মায়া, তাহারি কুহকে আমি করি আত্মদান—’ ফুলের নির্যাস থেকে মৌচাকে, সেখান থেকে এল আপনার ঘরে—মধু। কবিগুরুর ‘কল্পনামধুপ’..

উপরে