ছয় জেলায় বজ্রপাতে নিহত ১৭

প্রকাশিত: মে ১৮, ২০২১; সময়: ১১:০৮ pm |

পদ্মাটাইমস ডেস্ক : বজ্রপাতে দেশের ছয়টি জেলায় অন্তত ১৭ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার দুপুর থেকে নিয়ে বিকালের মধ্যে এসব ঘটনা ঘটে। নিহতদের মধ্যে বেশির ভাগই কৃষক। মাঠে ফসল তোলার কাজ করতে গিয়ে তারা বজ্রপাতের শিকার হন। নেত্রকোনার চারটি উপজেলায় মারা গেছেন আটজন। এছাড়া কিশোরগঞ্জে দুজন, মানিকগঞ্জে দুজন, সুনামগঞ্জ, ময়মনসিংহ ও ফরিদপুরে একজন করে মারা গেছেন।

ঘণ্টাখানেকের ব্যবধানে নেত্রকোণার চারটি উপজেলায় বজ্রপাতে আটজন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও বেশ কয়েকজন। মঙ্গলবার বিকালে জেলার কেন্দুয়া, খালিয়াজুরী, মদন ও পূর্বধলা উপজেলায় এসব ঘটনা ঘটে। নিহতদের মধ্যে কেন্দুয়ায় দুজন, খালিয়াজুড়ির তিনজন, মদন উপজেলার দুজন এবং পূর্বধলায় একজন।

নিহতরা হলেন কেন্দুয়া উপজেলার পাইকুড়া ইউপির বৈরাটি গ্রামের আসন খানের ছেলে বায়েজিদ (৪২), কান্দিউড়া ইউপির কুণ্ডলী গ্রামের তরব আলীর ছেলে ফজলু মিয়া (৫৫), খালিয়াজুরী উপজেলার জগন্নাথপুর গ্রামের ছেলু ফকিরের ছেলে ওয়াছেক মিয়া (৩৫), আমীর সরকারের ছেলে বিপুল মিয়া (৩২), বাতুয়াইল গ্রামের মঞ্জুরুল হকের ছেলে মনির হোসেন(২৮), মদন উপজেলার ফতেপুর গ্রামের আব্দুল মন্নাফের ছেলে আতাবুর (২১) আব্দুল কাদিরের ছেলে শরিফ (১৮) এবং পূর্বধলার ধলামূলগাঁও গ্রামের স্কুলছাত্র জুনায়েদ।

বজ্রপাতে কিশোরগঞ্জের নিকলী ও বাজিতপুর উপজেলায় দুজনের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন নিকলীর গুরুই ইউনিয়নের বিয়াতিরচর গ্রামের আরিফুল ইসলাম (১৭) ও বাজিতপুরের শিশু সর্দার (৬০)।

স্থানীয়রা জানান, বিকালে বিয়াতিরচর হাওর থেকে গরু আনতে যান আরিফুল। এ সময় বৃষ্টি শুরু হলে বজ্রপাতে আরিফুল গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে নিকলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে তার মৃত্যু হয়। বিকালে বাজিতপুরের দিঘীরপাড়ে বজ্রপাতে শিশু সর্দার (৬০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়।

মানিকগঞ্জ সদর উপজেলার পৌলী ও গিলন্ড গ্রামে বজ্রপাতে এক দিনমজুর ও স্কুলছাত্র নিহত হয়েছেন। মঙ্গলবার বিকাল সাড়ে পাঁচটার দিকে এই দুর্ঘটনা ঘটে। এ সময় আহত হয়েছেন আরও দুজন। নিহতরা হলেন জেলার ঘিওর উপজেলার দিনমজুর আজমত আলী (৫০) ও সদর উপজেলা গিলন্ড গ্রামের স্কুল ছাত্র আসিফ মোল্লা (১৪)।

সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলায় বজ্রপাতে আবু তাহের নামে এক যুবক নিহত হয়েছেন। বিকালে দোয়ারাবাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে এই ঘটনা ঘটে। তাহের দোয়ারাবাজার সদর ইউনিয়নের তেগাঙ্গা গ্রামের তাজ উদ্দিনের ছেলে।

ময়মনসিংহের তারাকান্দা উপজেলায় ফুটবল খেলার সময় বজ্রপাতে আতিকুল ইসলাম নামের এক যুবক নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরও একজন। দুপুর ২টায় উপজেলার রামপুর ইউনিয়নের খলিশাজান গ্রামে খোলা মাঠে এ দুর্ঘটনা ঘটে। নিহত আজিজুল উপজেলার রামপুর ইউনিয়নের খলিশাজান গ্রামের আজমত আলীর ছেলে।

ফরিদপুরের মধুখালী উপজেলায় বৃষ্টির মধ্যে পাটক্ষেতে কাজ করার সময় বজ্রপাতে কবির শেখ (৪১) নামের এক কৃষক নিহত হয়েছেন। বিকাল সাড়ে ৫টায় এই দুর্ঘটনা ঘটে। নিহত কবির উপজেলার কামালদিয়া ইউনিয়নের চানপুর গ্রামের নবিন শেখের ছেলে।

  • 162
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে