‘রহস্যজনক’ মৃত্যুর শঙ্কায় ইলন মাস্ক!

প্রকাশিত: মে ৯, ২০২২; সময়: ১২:০৫ pm |

পদ্মাটাইমস ডেস্ক : সামাজিক মাধ্যম টুইটারে পোস্ট দিয়ে আলোচনা-সমালোচনার জন্ম দেওয়া নতুন কিছু নয় বিশ্বের শীর্ষ ধনী এবং টেসলা ও স্পেস এক্সের প্রতিষ্ঠাতা সিইও ইলন মাস্কের জন্য। এবারও তার নতুন এক টুইট বার্তা নিয়ে শুরু হয়েছে তোলপাড়।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি ও হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়, সোমবার (৯ মে) টুইটারে নতুন এক পোস্ট দিয়েছেন ইলন মাস্ক। যেখানে ‘রহস্যজনক পরিস্থিতিতে’ মৃত্যুর কথা উল্লেখ করেছেন তিনি।

ওই টুইটে মাস্ক লেখেন, ‘আমি যদি রহস্যজনকভাবে মারা যাই, জানবেন আপনাদের সঙ্গে পরিচিত হতে পেরে ভালো লেগেছে।’ যদিও এ বিষয়ে বিস্তারিত কিছু জানাননি তিনি।

নিজের রহস্যজনক মৃত্যু বিষয়ক টুইট করার আগে টুইটারে আরও একটি পোস্ট দেন ইলন মাস্ক, যেখানে রাশিয়ার বিরুদ্ধে ইউক্রেনকে সহযোগিতা করার ব্যাপারে কথা বলেছেন তিনি। শেয়ার করেছেন রুশ ভাষায় লেখা একটি পোস্ট। ওই পোস্টে বলা হয়, ‘ইলন, আপনি যতই বোকা সাজুন না কেন, এ জন্য (ইউক্রেনকে সহযোগিতা) আপনাকে জবাবদিহি করতে হবে।’

এর আগে একটি সূত্র দাবি করে, মার্কিন প্রতিরক্ষা বিভাগের সদর দফতর পেন্টাগন ইউক্রেনে যেসব সামরিক সরঞ্জাম সরবরাহ করেছে, তার সঙ্গে ইলন মাস্ক জড়িত।

এদিকে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে সম্প্রতি ৪ হাজার ৪০০ কোটি ডলারে টুইটার কিনে নেন ইলন মাস্ক। এর মধ্য দিয়ে প্রতিষ্ঠানটি পুরোদস্তুর চলে যায় ব্যক্তিমালিকানায়। এরপর থেকেই টুইটারে নানা ধরনের পরিবর্তন আনার কথা বলছেন মাস্ক। তবে টুইটার ব্যবহারে টাকা লাগবে কি না, সেটিই আছে আলোচনার কেন্দ্রে।

তবে ব্যবহারকারীদের সেই কৌতুহলের অবসান ঘটিয়েছেন ইলন মাস্ক নিজেই। তার এক টুইট বার্তার বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স জানায়, আগামীতে টুইটার ব্যবহার করতে বাণিজ্যিক ও সরকারি ব্যবহারকারীদের টাকা দিতে হতে পারে।

টুইটারে মাস্ক লেখেন, সাধারণ ব্যবহারকারীদের জন্য টুইটার সব সময়ই ফ্রি থাকবে। কিন্তু বাণিজ্যিক ও সরকারি ব্যবহারকারীদের সামান্য খরচ করতে হতে পারে।

তবে এ বিষয়ে বিস্তারিত জানতে রয়টার্সের পক্ষ থেকে যোগাযোগ করা হলেও মন্তব্য করতে অস্বীকৃতি জানায় টুইটার কর্তৃপক্ষ।

সম্প্রতি এক টুইট বার্তায় কোকাকোলা কোম্পানি কেনারও আগ্রহ প্রকাশ করেন ইলন মাস্ক। অল্প সময়ের মধ্যেই ব্যাপকভাবে ছড়িয়ে পড়া ওই টুইট বার্তায় তিনি লেখেন, এরপর আমি কোকাকোলা কিনতে যাচ্ছি, এতে (কোকাকোলায়) পুনরায় কোকেন ফিরিয়ে আনার জন্য।

কোকাকোলায় একসময় কোকেন ব্যবহার করা হতো বলে অভিযোগ উঠলেও এর কোনো প্রমাণ পাওয়া যায় না। ফলে অপ্রমাণিত একটি বিষয় সামনে তুলে আনায় একদিকে যেমন মাস্কের সমালোচনা করছেন অনেকে, আবার অনেকেই বিষয়টিকে দেখছেন টুইটারের নতুন মালিকের মজা হিসেবে।

টুইটারে ৮ কোটি ৪২ লাখের বেশি অনুসারী থাকলেও আরেক জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে কোনো অ্যাকাউন্ট নেই ইলন মাস্কের। ফেসবুকের ব্যক্তিগত গোপনীয়তার বিষয়গুলো নিয়েও বরাবরই নেতিবাচক মনোভাব দেখিয়ে এসেছেন তিনি।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপে