ভারতে করোনায় দৈনিক মৃত্যু ছাড়াল ৮০০

প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২১; সময়: ১:৫৫ pm |

পদ্মাটাইমস ডেস্ক : ভারতে প্রায় প্রতিদিনই কমছে করোনায় নতুন আক্রান্ত রোগীর সংখ্যা। কিন্তু ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর পরিসংখ্যান দেখে চমকে উঠছেন সাধারণ মানুষ। বৃহস্পতিবারের তুলনায় শুক্রবার দেশটিতে দৈনিক সংক্রমণ কমেছে ১১ শতাংশ, যা কিছুটা হলেও স্বস্তির কারণ। কিন্তু উদ্বেগ বাড়িয়ে শুক্রবার ভারতে মৃত্যু ছাড়িয়েছে ৮০০।

শুক্রবার (২৯ অক্টোবর) ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ১৪ হাজার ৩৪৮ জন। বৃহস্পতিবার তা ১৬ হাজার ছাড়িয়েছিল। এদিকে এই নির্দিষ্ট সময়ে করোনা মুক্ত হয়েছেন ১৩ হাজার ১৯৮ জন।

অন্যদিকে গত একদিনে ভারতে করোনায় প্রাণ হারিয়েছেন ৮০৫ জন। করোনা মহামারির শুরু থেকে দেশটিতে মারা গেছেন ৪ লাখ ৫৭ হাজার ১৯১ জন। দৈনিক এই মৃত্যুর সিংহভাগই হচ্ছে দেশটির দক্ষিণাঞ্চলীয় রাজ্য কেরালায়। তবে অন্য রাজ্যগুলোতে মৃত্যু নিয়ন্ত্রণেই রয়েছে। সর্বশেষ ২৪ ঘণ্টায় মারা যাওয়া ৮০৫ জনের মধ্যে কেরালায় মৃত্যু হয়েছে ৭০৮ জনের।

অবশ্য ভারতে করোনায় দৈনিক মৃত্যুর পরিসংখ্যান দেখে প্রাথমিকভাবে অনেকে চমকে উঠছেন। ভারতের সংবাদমাধ্যমগুলো বলছে, দৈনিক মৃত্যু এতো বেশি পরিমাণে বৃদ্ধির পেছনে রয়েছে কেরালায় করোনায় প্রাণহানির তথ্য সংশোধনের কারণে। আর তাই গত ২৪ ঘণ্টায় কেরালাতেই শুধু করোনায় মৃত্যু সংখ্যা দেখানো হয়েছে ৭০৮ জনের।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, কেরালা রাজ্যের পক্ষ থেকে জানানো হয়েছে- গত ২৪ ঘণ্টায় কেরালায় করোনায় মৃত্যু হয়েছে ৫৬ জনের। কিন্তু কোভিড মৃত্যুর অডিট রিপোর্টের জন্য এই সংখ্যা বেড়েছে নথিতে। যদিও একদিনে কেরালায় ৫৬ জনের মৃত্যুও অত্যন্ত উদ্বেগজনক বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

মহামারির শুরুর দিন থেকে এখনও পর্যন্ত ভারতে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৪২ লাখ ৪৬ হাজার ১৫৭ জন এবং তাদের মধ্যে করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৩ কোটি ৩৬ লাখ ২৭ হাজার ৬৩২ জন। এই মুহূর্তে দেশটিতে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১ লাখ ৬১ হাজার ৩৩৪ জন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে