ভারতে ২৪ ঘণ্টায় শনাক্ত কমে ৬০ হাজার ৭৫৩, মৃত্যু বেড়ে ১৬৪৭

প্রকাশিত: জুন ১৯, ২০২১; সময়: ১১:০৯ am |

পদ্মাটাইমস ডেস্ক : ভারতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত আরও ৬০ হাজার ৭৫৩ জনকে শনাক্ত করা হয়েছে। এর আগে গতকাল ৬২ হাজার ৪৮০ জন ও গত পরশু ৬৭ হাজার ২০৮ জনকে শনাক্ত করা হয়েছিল।

এখন পর্যন্ত ভারতে মোট শনাক্ত হয়েছে দুই কোটি ৯৮ লাখ ২৩ হাজার ৫৪৬ জন। একই সময়ে করোনায় আক্রান্ত হয়ে এক হাজার ৬৪৭ জন মারা গেছেন। এর আগের ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছিল এক হাজার ৫৮৭ জনের। এ পর্যন্ত মারা গেছেন তিন লাখ ৮৫ হাজার ১৩৭ জন।

সংক্রমণের দিক থেকে বিশ্বের মধ্যে ভারতের অবস্থান বর্তমানে দ্বিতীয় এবং মৃত্যুর দিক থেকে তৃতীয়। আজ শনিবার ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভিতে এ তথ্য জানানো হয়েছে। গত ২৪ ঘণ্টায় ভারতে সুস্থ হয়েছেন আরও ৯৭ হাজার ৭৪৩ জন। মোট সুস্থ হয়েছেন দুই কোটি ৮৬ লাখ ৭৮ হাজার ৩৯০ জন। ভারতে সংক্রমণ সবচেয়ে বেশি মহারাষ্ট্রে। এরপর রয়েছে কর্ণাটক, কেরালা, তামিলনাড়ু, অন্ধ্রপ্রদেশ, উত্তর প্রদেশ, পশ্চিমবঙ্গ, দিল্লি, ছত্তিশগড় ও রাজস্থান। গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে শনাক্ত হয়েছেন নয় হাজার ৭৯৮ জন।

ভারতে মোট শনাক্ত দুই কোটি ৯৮ লাখ ২৩ হাজার ৫৪৬ জনের মধ্যে বর্তমানে আক্রান্ত রয়েছেন সাত লাখ ৬০ হাজার ১৯ জন। ভারতে এখন পর্যন্ত ২৭ কোটি ২০ লাখ মানুষকে ভ্যাকসিন দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে এনডিটিভির প্রতিবেদনে। পরিসংখ্যান নিয়ে কাজ করা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, ভারতের মোট জনসংখ্যা ১৩৯ কোটির বেশি। সেখানে প্রতি ১০ লাখ মানুষের মধ্যে গড়ে দুই লাখ ৭৯ হাজার ৩৯২টি নমুনা পরীক্ষা করা হয়।

আর বাংলাদেশে জনসংখ্যা ১৬ কোটি ৬২ লাখের বেশি। এখানে প্রতি ১০ লাখ মানুষের মধ্যে গড়ে ৩৭ হাজার ৮২২টি নমুনা পরীক্ষা করা হয়। উল্লেখ্য, গত বছরের ৩০ জানুয়ারি ভারতে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয় ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, সংক্রমণের দিক থেকে বর্তমানে বিশ্বে ভারতের অবস্থান দুই নম্বরে। ভারতের আগে রয়েছে যুক্তরাষ্ট্র ও পরে ব্রাজিল।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে