ভারতে করোনায় প্রাণ হারালেন আরও ৩১২৮ জন

প্রকাশিত: মে ৩১, ২০২১; সময়: ২:৪২ pm |

পদ্মাটাইমস ডেস্ক : করোনায় বিপর্যস্ত ভারত। তবে দেশটিতে দৈনিক আক্রান্ত কমতে শুরু করেছে। প্রায় দুই মাস পর আক্রান্ত শনাক্ত হয়েছে দেড় লাখের মতো। সেই সঙ্গে মৃত্যুও কিছুটা কমেছে। গত একদিনে মারা গেছেন আরও ৩ হাজার ১২৮ জন।

কর্তৃপক্ষ জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আক্রান্ত শনাক্ত হয়েছে ১ লাখ ৫২ হাজার ৭৩৪ জন। এই সংখ্যক আক্রান্ত শেষবার ছিল ১১ এপ্রিল।

করোনায় দৈনিক মৃতের সংখ্যাও গত কয়েকদিনের তুলনায় কমেছে। তবে এখনও তা ৩ হাজারের উপরেই রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে মৃত্যু হয়েছে ৩ হাজার ১২৮ জনের।

দেড় মাসেরও বেশি সময় পর মহারাষ্ট্রের আক্রান্ত ২০ হাজারের নিচে নেমেছে। গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৬০০ জন।

কর্নাটক এবং কেরলেও আক্রান্ত যথাক্রমে ২০ হাজার ৩৭৮ এবং ১৯ হাজার ৮৯৪ জন। দু’সপ্তাহেরেও বেশি সময় পর তামিলনাড়ুর দৈনিক সংক্রমণ ৩০ হাজারের নিচে নেমেছে। গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৮৬৪ জন।

অন্ধ্রপ্রদেশেও আক্রান্ত নেমেছে ১৩ হাজারের ঘরে। পশ্চিমবঙ্গে ১১ হাজারের ঘরে। ওডিশাতেও দৈনিক সংক্রমণ হচ্ছে ১০ হাজারের কম। আসামে তা সাড়ে ৩ হাজারের কম এবং পঞ্জাবে তা আড়াই হাজারের আশপাশে।

এছাড়া উত্তরপ্রদেশ, রাজস্থান, গুজরাট, মধ্যপ্রদেশে, তেলঙ্গানা, বিহার, হরিয়ানার মতো রাজ্যে দৈনিক আক্রান্ত ২ হাজারে নিচে নেমেছে। দিল্লি, ঝাড়খণ্ড, হিমাচল প্রদেশে ১ হাজারের কম মানুষ আক্রান্ত হচ্ছেন গত কয়েকদিন ধরেই।

এই সংক্রমণ হ্রাসের জেরে ভারতজুড়ে সক্রিয় রোগীর সংখ্যা কমছে। কমতে কমতে তা হয়েছে ২০ লাখ ২৬ হাজার ৯২ জন। গত ২৪ ঘণ্টায় দেশের সংক্রমণের হারও রয়েছে ১০ শতাংশের নিচে।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ কোটি ৬৫ লাখ ১৫ হাজার ১২০ জন এবং মৃত্যু হয়েছে ৪ লাখ ৬১ হাজার ৯৩১ জনের।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ২ কোটি ৭৮ লাখ ৯৪ হাজার ৮০০ জন। আর মৃত্যু হয়েছে ৩ লাখ ২৫ হাজার ৯৭২ জনের।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে