করোনায় মৃত্যু আরও সাড়ে ১৩ হাজার, সংক্রমণ ছাড়ালো সোয়া ১৬ কোটি

প্রকাশিত: মে ১৫, ২০২১; সময়: ১:০৯ অপরাহ্ণ |
করোনায় মৃত্যু আরও সাড়ে ১৩ হাজার, সংক্রমণ ছাড়ালো সোয়া ১৬ কোটি

পদ্মাটাইমস ডেস্ক : মহামারী করোনার দ্বিতীয় ঢেউয়ের তাণ্ডবে তটস্থ গোটা বিশ্ব। বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় মারা গেছে আরও ১৩ হাজার ৬০৫ জন। যার মধ্যে সবচেয়ে বেশি ৩ হাজার ৮৭৯ জনের প্রাণহানি ঘটেছে ভারতে। এ সময়ে বিশ্বে নতুন করে শনাক্ত হয়েছে আরও ৭ লাখ ২০ হাজার ৬২০ জন। যার মধ্যে সর্বোচ্চ ৩ লাখ ২৬ হাজার ৯৮৭ জনই শনাক্ত হয়েছে ভারতে।

করোনার সংক্রমণ ও প্রাণহানির পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, এ নিয়ে বিশ্বে এ পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৬ কোটি ২৫ লাখ ৫০ হাজার ৬০৫ জন। যাদের মধ্যে মৃত্যু হয়েছে ৩৩ লাখ ৭১ হাজার ৮৫৬ জনের। এ পর্যন্ত ভাইরাসটির সংক্রমণ থেকে ১৪ কোটি ১৫ লাখ ৬ হাজার ৫৫১ জন সুস্থ হলেও চিকিৎসাধীন ১ কোটি ৭৬ লাখ ৭২ হাজার ১৯৮ জন।

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় সবার ওপরে থাকা মার্কিন যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ৩৮ হাজার ২০৫ জন এবং মৃত্যু হয়েছে ৭৭৩ জনের। যা নিয়ে দেশটিতে এ পর্যন্ত মোট করোনা আক্রান্ত হয়েছে ৩ কোটি ৩৬ লাখ ৬৪ হাজার ১৩ জন এবং মারা গেছে ৫ লাখ ৯৯ হাজার ৩১৪ জন। আক্রান্ত হিসেবে চিকিৎসাধীন ৬৩ লাখ ৫১ হাজার ৮৭৮ জন।

এর পরের স্থানেই অবস্থান করা এশিয়ার জনবহুল দেশ ভারতে গত কয়েক সপ্তাহ ধরে দৈনিক সংক্রমণের সংখ্যা বিশ্বের মধ্যে সর্বোচ্চ। গত ২৪ ঘণ্টাতেও এর ব্যত্যয় ঘটেনি, শনাক্ত হয়েছে ৩ লাখ ২৬ হাজার ৯৮৭ এবং মারা গেছে ৩ হাজার ৮৭৯ জন। যাতে এ পর্যন্ত মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ কোটি ৪৩ লাখ ৭২ হাজার ৯০৭ জনে। আর মৃত্যু হয়েছে ২ লাখ ৬৬ হাজার ২২৯ জনের। চিকিৎসাধীন ৩৬ লাখ ৭৩ হাজার ৭৮০ জন।

তালিকার তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। ল্যাটিন আমেরিকার ফুটবলপ্রিয় দেশটিতে গত ২৪ ঘণ্টায় মারা গেছে ২ হাজার ১৮৯ জন এবং শনাক্ত হয়েছে ৮৪ হাজার ৪৮৬ জন। যা নিয়ে এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৫৫ লাখ ২১ হাজার ৩১৩ জন। আর মৃত্যুর সংখ্যা বেঁড়ে দাঁড়িয়েছে ৪ লাখ ৩২ হাজার ৭৮৫ জনে। চিকিৎসাধীন ১০ লাখ ৬০ হাজার ১৭৩ জন।

তালিকায় এরপরের স্থানে থাকা ফ্রান্স, তুরস্ক, রাশিয়া, যুক্তরাজ্য ও ইতালিতে সংক্রমণের সংখ্যা ৪০ থেকে ৬০ লাখের মধ্যে থাকলেও তুরস্ক বাদে ওই দেশগুলোতে মৃত্যু লাখ ছাড়িয়েছে। ৩৩ নম্বরে থাকা বাংলাদেশেও মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ১২ হাজার।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে