যুক্তরাষ্ট্রে পানশালায় বন্দুক হামলায় নিহত ৩, বাড়ছে উদ্বেগ

প্রকাশিত: এপ্রিল ১৯, ২০২১; সময়: ১০:৩২ am |

পদ্মাটাইমস ডেস্ক : একদিনের ব্যবধানে যুক্তরাষ্ট্রে আবারও বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এবার উইসকনসিন অঙ্গরাজ্যের একটি পানশালায় বন্দুকধারীর গুলিতে অন্তত ৩ জন নিহত হয়েছেন। স্থানীয় সময় শনিবার (১৭ এপ্রিল) রাতে ওই ঘটনায় আহত হন আরও দুজন। ঘটনার পরই পালিয়ে যায় ওই হামলাকারী।

আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসি জানায়, যুক্তরাষ্ট্রে মাত্র একদিনের মাথায় আবারও এলোপাতাড়ি গুলিতে প্রাণহানি। এবার দেশটির উইসকনসিন অঙ্গরাজ্যের কেনোশা কাউন্টির সমার্স এলাকার একটি পানশালায় স্থানীয় সময় শনিবার দিবাগত রাতে অতর্কিত গুলি চালায় এক বন্দুকধারী। ঘটনাস্থলেই মারা যান অজ্ঞাত তিন ব্যক্তি। আহত হন আরও দুজন।

প্রত্যক্ষদর্শী এক ব্যক্তি বলেন, হঠাৎ শুনি একের পর এক অনবরত গুলির শব্দ। চোখের সামনে লাশ হয়ে গেল কতগুলো মানুষ। মুহূর্তেই কীভাবে কি হয়ে গেল বুঝতেও পারলাম না।

হামলার খবর পেয়েই দ্রুত ঘটনাস্থলে ছুটে যায় পুলিশ। এরপর আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। তবে পুলিশ পৌঁছানোর আগেই বন্দুকধারী পালিয়ে যাওয়ায় তাকে এখনও আটক করা সম্ভব হয়নি। হামলার পর ওই এলাকায় নিরাপত্তা বাড়ানোর পাশাপাশি সেখানে জনসাধারণের চলাচল বন্ধ করে দিয়েছে পুলিশ। নিহতদের পরিচয় শনাক্তে চেষ্টা করছে কেনোশা কর্তৃপক্ষ।

এক পুলিশ কর্মকর্তা বলেন, এটি একটি পরিকল্পিত তবে বিচ্ছিন্ন ঘটনা বলেই প্রাথমিকভাবে ধারণা করছি আমরা। হামলাকারীকে গ্রেফতারের সর্বাত্মক চেষ্টা চলছে। তাকে গ্রেফতার করা গেলে হামলার কারণ সম্পর্কেও স্পষ্ট হওয়া যাবে। তবে তার আগ পর্যন্ত স্থানীয়দের এই এলাকা এড়িয়ে চলার আহ্বান জানানো হচ্ছে।

সম্প্রতি যুক্তরাষ্ট্রে বন্দুক হামলার ঘটনা ভয়াবহ রূপ ধারণ করায় বাড়ছে উদ্বেগ। সবশেষ গত শুক্রবার দেশটির ইন্ডিয়ানাপোলিস শহরে ফেডএক্সের কার্যালয়ে বন্দুকধারীর হামলায় ৮ জনের মৃত্যু হয়। আর এ নিয়ে চলতি বছরেই দেশটিতে দেড় শতাধিক হামলার ঘটনায় প্রাণ হারান অন্তত ১৯০ জন।

  • 5
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে