মোদির সমাবেশ এলাকায় মিছিল করবে মমতা

প্রকাশিত: মার্চ ৬, ২০২১; সময়: ১২:০৪ pm |

পদ্মাটাইমস ডেস্ক : দলীয় প্রার্থীদের নাম ঘোষণা করেই নির্বাচনী প্রচার শুরুর প্রস্তুতি নিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার (৬ মার্চ) উত্তরবঙ্গের উদ্দেশে রওনা দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রোববার শিলিগুড়ি শহরেই তার এক রাজনৈতিক কর্মসূচি রয়েছে। অনুষ্ঠানিকভাবে সেখান থেকেই নির্বাচনের প্রচার শুরু করবেন তিনি।

আনন্দবাজার জানিয়েছে, নির্বাচন ঘোষণার পর আর কোননো রাজনৈতিক কর্মসূচিতে অংশ নেননি মমতা। কিন্তু ঘোষণার সঙ্গে সঙ্গে দলীয় প্রার্থীদের নামও প্রকাশ্যে এনেছেন তিনি। রোববার শিলিগুড়ির মিছিলে তার সঙ্গে থাকবেন এই কেন্দ্রের তৃণমূল প্রার্থী অধ্যাপক ওমপ্রকাশ মিশ্র। মুখ্যমন্ত্রী শিলিগুড়িতে এই কর্মসূচি করলেও রাজ্যজুড়ে তৃণমূল কর্মীদের সিলিন্ডার মিছিল করতে নির্দেশ দিয়েছেন। এক সংবাদ সম্মেলনে মমতা জানিয়েছেন, সিলিন্ডারের দাম বৃদ্ধির প্রতিবাদে ওই দিন শিলিগুড়ি শহরে সিলিন্ডার নিয়ে মিছিল করবেন তিনি। নারী তৃণমূলের উদ্যোগে এই মিছিল হবে শিলিগুড়ির প্রাণকেন্দ্রে।

এদিকে ওই দিনই বিজেপির ব্রিগেড সমাবেশে প্রধান বক্তা হিসেবে হাজির থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ব্রিগেড সমাবেশ দিয়েই বিজেপি এ রাজ্যে নিজেদের নির্বাচনী প্রচার শুরু করতে চায়। সূত্র বলছে, সেই সমাবেশ থেকে প্রধানমন্ত্রী যে সরাসরি মুখ্যমন্ত্রীকেই আক্রমণ করবেন সে ব্যাপারে নিশ্চিত তৃণমূল শীর্ষ নেতৃত্ব। তাই রোববার উত্তরবঙ্গে গিয়ে নির্বাচনী প্রচারের পাশাপাশি প্রধানমন্ত্রীর আক্রমণের জবাব দেবেন মমতা।

সোমবার সকালেই বিমানে কলকাতায় ফিরবেন মমতা। কলকাতায় নেমেই আরও একটি রাজনৈতিক কর্মসূচিতে অংশ নেয়ার কথা তার। আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ভবানীপুর থেকে যাদবপুর পর্যন্ত একটি মিছিলে হাঁটবেন। এই মিছিল আয়োজনের দায়িত্ব দেয়া হয়েছে তৃণমূলের নারী নেতৃত্বকেই।

৮ তারিখের কর্মসূচির পর ৯ তারিখ রাতে জেলার উদ্দেশে রওয়ানা দেবেন মুখ্যমন্ত্রী। ১০ মার্চ হলদিয়ায় নন্দীগ্রাম বিধানসভা কেন্দ্রের প্রার্থী হিসেবে নিজের মনোনয়ন দাখিল করবেন তিনি। পরদিন শিবরাত্রি। তাই কলকাতায় ফিরে আসবেন মুখ্যমন্ত্রী। আবার নন্দীগ্রামে প্রচারসূচি তৈরি হলে সেই প্রচারে অংশ নিতে সেখানে যাবেন। সঙ্গে চলবে প্রথম ও দ্বিতীয় দফার ভোটের প্রচারও।

  • 8
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে