গোঁফ দিয়ে বিশ্বজয়!

প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২১; সময়: ১২:৩৩ pm |

পদ্মাটাইমস ডেস্ক : পৃথিবীতে বিচিত্র রুচি আর অভ্যাসের মানুষের অভাব নেই। এমনই এক অদ্ভুত রুচির মানুষের সন্ধান পাওয়া গেছে। তিনি গোঁফ রেখে বিশ্বরেকর্ড গড়েছেন। তার নাম এমজে জোসোন। তার গোঁফ বিশ্বখ্যাত। আর সেই গোঁফেই পরিচিত তিনি। কোটি কোটি মানুষের মধ্যে তিনিই একজন যার এত বড় গোঁফ রয়েছে। তার নাম এমজে জোসোন। তার গোঁফ বিশ্বখ্যাত। আর সেই গোঁফেই পরিচিত তিনি। কোটি কোটি মানুষের মধ্যে তিনিই একজন যার এত বড় গোঁফ রয়েছে।
১৮ ইঞ্চি লম্বা তার গোঁফ এবং ১২ বছরের পুরোনো। যা জিতে নিয়েছে club belle moustache-এর পুরস্কার।

আমেরিকার মিনেসোটার বাসিন্দা এমজে জোসোন ১২ বছর আগে একটি অন্ধকার বেসমেন্টে বসে ছিলেন। সেখানে তিনি একটি প্রতিযোগীতার পোস্টার দেখেন। যাতে লেখা ছিল, ‘গোঁফের প্রতিযোগীতা বিশ্বজুড়ে’। আমেরিকার মিনেসোটার বাসিন্দা এমজে জোসোন ১২ বছর আগে একটি অন্ধকার বেসমেন্টে বসে ছিলেন। সেখানে তিনি একটি প্রতিযোগীতার পোস্টার দেখেন। যাতে লেখা ছিল, ‘গোঁফের প্রতিযোগীতা বিশ্বজুড়ে’।

এই প্রতিযোগীতা খুবই অদ্ভুত। আজব সব নিয়ম-কানুন। তাতেই অংশগ্রহণ করেন এমজে। এবং প্রথম স্থান অধিকার করেন। এই প্রতিযোগীতা খুবই অদ্ভুত। আজব সব নিয়ম-কানুন। তাতেই অংশগ্রহণ করেন এমজে। এবং প্রথম স্থান অধিকার করেন।

গোঁফ প্রতিযোগিতার কথা জানার পর ঐ দিন সারারাত ধরে তিনি ভাবতে থাকেন বিশ্বসেরা গোঁফের শিরোপা জিতে নিতে হবে। এরপর প্রথম তিনি নিজের রেজারটা ফেলে দেন। বাড়তে দেন গোঁফ দাঁড়ি। গোঁফ প্রতিযোগিতার কথা জানার পর ঐ দিন সারারাত ধরে তিনি ভাবতে থাকেন বিশ্বসেরা গোঁফের শিরোপা জিতে নিতে হবে। এরপর প্রথম তিনি নিজের রেজারটা ফেলে দেন। বাড়তে দেন গোঁফ দাঁড়ি।

এই প্রতিযোগিতায় গোঁফে থাকতে হবে ইউনিক লুকের চুল। দেখতেও হবে অন্যদের থেকে আলাদা। শুধু তাই নয়, গোঁফ নিয়ে স্টেজে কেমন করে পারফর্ম করবেন তার উপর নির্ভর করবে। এই প্রতিযোগিতায় গোঁফে থাকতে হবে ইউনিক লুকের চুল। দেখতেও হবে অন্যদের থেকে আলাদা। শুধু তাই নয়, গোঁফ নিয়ে স্টেজে কেমন করে পারফর্ম করবেন তার উপর নির্ভর করবে। গোঁফই এখন তার পরিচয়। এখন তিনি গোঁফ দাড়ি পরিচর্যা করার বিজ্ঞাপনের অভিনেতা।

  • 14
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে