পাকিস্তানে ‘ঐতিহাসিক’ সফরে ইংল্যান্ড নারী ক্রিকেট দল

প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২১; সময়: ১১:৫৬ am |

পদ্মাটাইমস ডেস্ক : পুরুষ দলের পাশাপাশি আগামী অক্টোবরে প্রথমবারের মত পাকিস্তান সফরে যাবে ইংল্যান্ডের নারী ক্রিকেট দল। বৃহস্পতিবার অভুতপূর্ব যৌথ সফরের এই ঘোষণা দিয়েছে দেশ দু’টির ক্রিকেট কর্তারা।

২০০৫ সালের পর ইংল্যান্ডের কোন দল পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট খেলেনি। ২০০৯ সালে সফরকারী শ্রীলংকান টিম বাসে লাহোরে বন্দুকধারীদের রক্তাক্ত হামলার পর প্রায় এক যুগ আন্তর্জাতিক ক্রিকেট আয়োজন থেকে নির্বাসিত ছিল পাকিস্তান। ওই ঘটনায় আট ব্যক্তি নিহত এবং বেশ কয়েকজন খেলোয়াড় ও কর্মকর্তা আহত হন।

ইয়ন মরগানের নেতৃত্বাধীন সংক্ষিপ্ত ওভারের দলটি এরই মধ্যে পাকিস্তানে দুটি টি-২০ আন্তর্জাতিক ম্যাচে অংশগ্রহনের প্রতিশ্রুতি দিয়েছে। করাচিতে ১৪ ও ১৫ অক্টোবর অনুষ্ঠিত হবে ম্যাচ দুটি। এখন এই সফর সূচির সঙ্গে যুক্ত হল হিথার নাইটের দল।

ওয়ানডে ক্রিকেটের বিশ্বকাপ জয়ী ইংল্যান্ড নারী দল করাচিতে অবস্থান করবে এবং স্বাগতিকদের বিপক্ষে তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে। ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে যথাক্রমে আগামী ১৮, ২০ ও ২২ অক্টোবর।

ইংল্য্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) মহিলা ক্রিকেটের ব্যবস্থাপনা পরিচালক ক্লেয়ার কনর বলেন, আজ ঐতিহাসিক এই সফরের ঘোষণা দিতে পেরে আমরা দারুণ আনন্দিত। এর আগে কখনো পাকিস্তান সফর করেনি ইংল্যান্ডের নারী ক্রিকেট দল। সুতরাং আমাদের ইতিহাসে এটি একটি গুরুত্বপুর্ন অধ্যায়।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান নির্বাহী ওয়াসিম খান বলেন, নিউজিল্যান্ডে ২০২২ বিশ্বকাপের আগে এই ম্যাচগুলো স্বাগতিকদের জন্য হবে দারুণ এক পরীক্ষা।

তিনি আরো বলেন, পুরুষ দলের সঙ্গে বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড নারী ক্রিকেট দলের প্রথমবারের মত পাকিস্তান সফরের এই ঘোষণাটি অত্যন্ত স্বস্তিদায়ক একটি ঘোষণা।

পুরুষ দলের পাশাপাশি আইকনিক জাতীয় স্টেডিয়ামে নারী দলের অংশগ্রহণ হবে আরো দৃষ্টিনন্দন এবং আরো বেশী লোক এই খেলার প্রতি নজর রাখবে, যেমনটি অতীতে দেখা যায়নি।

  • 3
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে