ফের একদিনে করোনায় মৃত্যুর রেকর্ড

প্রকাশিত: ডিসেম্বর ২, ২০২০; সময়: ১২:২৫ pm |

পদ্মাটাইমস ডেস্ক : বিশ্বে ফের ভয়ঙ্কর রূপ নিচ্ছে মহামারি করোনা ভাইরাস। প্রতিদিনই মৃতের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। গত ২৪ ঘন্টায় বিশ্বে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩ হাজারেরও বেশি মানুষ। যা এখন পর্যন্ত একদিনে মৃত্যুর আগের সব রেকর্ডকে ছাড়িয়ে গেছে।

বুধবার (২ ডিসেম্বর) করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটার বলছে গত ২৪ ঘন্টায় বিশ্বে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১৩ হাজার ১৫৩ জন। এ নিয়ে মোট মৃত্যু ছাড়াল ১৪ লাখ ৮৬ হাজার ৬০৯ জন।এর আগে মঙ্গলবার (১ ডিসেম্বর) ওয়ার্ল্ডওমিটার জানিয়েছিল যে ওই দিন করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা ছিল ১৪ লাখ ৭৩ হাজার ৪৫৬ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনা আক্রান্ত হয়েছেন ৬ লাখ ১০ হাজার ৩০২ জন। এ নিয়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা ছাড়াল ৬ কোটি ৪১ লাখ ৮৮ হাজার ৯৫০ জন। বিশ্বজুড়ে সুস্থ হয়েছেন ৪ কোটি ৩৯ লাখ ৭৫ হাজার ১৬৭ জন।

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ২ লাখ ৭৬ হাজার ৯৭৬ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। বিশ্বের ক্ষমতাধর এ দেশটিতে এখন পর্যন্ত এক কোটি ৪১ লাখ ৮ হাজার ৪৯০ জন আক্রান্ত হয়েছেন।করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯৪ লাখ ৯৯ হাজার ৭১০ জন। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক লাখ ৩৮ হাজার ১৫৯ জন।

করোনা আক্রান্তের সংখ্যায় তৃতীয় এবং মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬৩ লাখ ৮৮ হাজার ৫২৬ জন। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক লাখ ৭৩ হাজার ৮৬২ জন।

করোনায় মৃতের সংখ্যার দিক থেকে চতুর্থ অবস্থানে রয়েছে মেক্সিকো। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৬ হাজার ৭৬৫ জন। আর এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছে ১১ লাখ ২২ হাজার ৩৬২ জন। আক্রান্তের দিক থেকে চতুর্থ অবস্থানে উঠে এসেছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ২৩ লাখ ২২ হাজার ৫৬ জন। আর মৃতের সংখ্যা ৪০ হাজার ৪৬৪ জন।

সুস্থতার দিক থেকে প্রথম অবস্থানে আছে ভারত (৮৯ লাখ ৩১ হাজার ৭৯৮ জন), দ্বিতীয় অবস্থানে আছে যুক্তরাষ্ট্র (৮৩ লাখ ৩৩ হাজার ১৮ জন) এবং তৃতীয় অবস্থানে আছে ব্রাজিল (৫৬ লাখ ৫৬ হাজার ৪৯৮ জন)। গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

  • 13
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে