মাদ্রিদে মানবসেবায় সম্মাননা পেলেন ১৭ বাংলাদেশি

প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২০; সময়: ১২:৪০ অপরাহ্ণ |
মাদ্রিদে মানবসেবায় সম্মাননা পেলেন ১৭ বাংলাদেশি

পদ্মাটাইমস ডেস্ক : স্পেনের রাজধানী মাদ্রিদে মহামারি করোনাকালীন সংকটাপন্ন অসহায় প্রবাসী এবং বাংলাদেশিদের সহযোগিতায় স্বেচ্ছায় খাদ্যসামগ্রী বিতরণ, দোভাষীসহ স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করে বিশেষ সম্মাননা পেলেন ১৭ জন বাংলাদেশিসহ বিভিন্ন দেশের ৩৫ জন প্রবাসী।

গত ২১ অক্টোবর বুধবার রাজধানী মাদ্রিদে রেইনা সুফিয়া মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে তাদের হাতে সম্মাননা স্মারক ও সনদ তুলে দেন অক্সফামের ডিরেক্টর আনা লঙ্গোনি।

সম্মাননা প্রাপ্ত বাংলাদেশিরা হলেন, মোহাম্মদ ফজলে এলাহী, আফরোজা রহমান, মানিক বেপারী, নাসিরুল ওয়াহাব অপু, নিশাত তানজিন, জুয়েল হাসান, মুজিবুর রহমান, শামীমা আক্তার, আসিফ সরকার, সাবীমা আক্তার, মো. জুলহাস উদ্দিন, আলামীন পালোয়ান, মো. নজরুল ইসলাম, লিয়া দেওয়ান, সেলিম আলম, খালিদ আহমেদ, শিপন আহমেদ রাহি।

স্প্যানিশ মানবাধিকার সংগঠন রেড ইন্টার লাভাপিয়েছ, রেড সোলিদারীদাদ এবং বাংলাদেশি মানবাধিকার সংগঠন ভালিয়েন্তে বাংলার সার্বিক তত্ত্বাবধানে এ অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রেড ইন্টার লাভাপিয়েছ সভাপতি পেপা ট্ররেস, মাইতে, লেও, এলেনা, মেরসেডেস, রেড সোলিদারীদাদের নিনেস, পামপা, ভালিয়েন্তে বাংলার সভাপতি ফজলে এলাহী ও সাধারণ সম্পাদক রমিজ উদ্দিন, অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক কবির আল মাহমুদসহ বিভিন্ন দেশের বিশিষ্ট ব্যক্তিরা।

১৫ মার্চ থেকে স্পেনে করেনাকালীন মানবতার সেবায় স্বেচ্ছাসেবক হিসেবে নিরলসভাবে কাজ করে আসছেন বাংলাদেশি মানবাধিকার সংগঠন ভালিয়েন্তে বাংলা স্প্যানিশ মানবাধিকার সংগঠন রেড ইন্টার লাভাপিয়েসসহ বিভিন্ন সামাজিক সংগঠনের মাধ্যমে এই ১৭ জন বাংলাদেশি।

মানবাধিকার সংগঠন ভালিয়েন্তে বাংলা স্পেনের রাজধানী শহর মাদ্রিদসহ আশপাশের এলাকায় প্রতিদিন বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তির দেয়া খাবার করোনায় বিপর্যস্ত প্রবাসী বাংলাদেশিদের মাঝে বিতরণ করার পাশাপাশি অসুস্থ প্রবাসীদের সেবা নেয়ার ক্ষেত্রে পরামর্শ দেয়া এবং প্রবাসীদের বিভিন্ন সমস্যার কথা শুনে কর্তৃপক্ষের কাছে জানিয়েছেন এছাড়া ও অবৈধ অদিবাসীদের বৈধতাসহ স্পেন সরকার কর্তৃক ঘোষিত ‘স্টে হোম’, ‘স্টে সেফ’ ক্যাম্পেইন মেনে চলতেও উৎসাহিত করছেন এসব সংগঠনের সদস্যরা।

  • 15
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে