পরিবারের উপার্জন সংকটেও শিশুদের সুরক্ষা প্রাধান্য দেয়া উচিত : ওয়ার্ল্ড ভিশন

নিজস্ব প্রতিবেদক : কোভিড-১৯ এর প্রভাবে পরিবারের আয় হ্রাসের ফলে পিতামাতা ও অভিভাবকদের চাপ তৈরী হওয়ায় শিশুরা ক্রমাগত..

করোনার লক্ষণগুলো কতটা মারাত্মক?

পদ্মাটাইমস ডেস্ক : বৈশ্বিক করোনাভাইরাস নিয়ে চলছে নানা পরীক্ষা-নিরীক্ষা। চলছে আক্রান্তদের নিয়ে পরিসংখ্যান। এ রকম একটি পরিসংখ্যানে বিশেষজ্ঞরা দেখতে পান জ্বর দিয়ে শুরু হয় করোনাভাইরাসের সংক্রমণ। এরপরে শুকনো..

মানুষের মগজ খেকো ‘অ্যামিবা’র সন্ধান

পদ্মাটাইমস ডেস্ক : মহমারি করোনাভাইরাসে সারাবিশ্ব যখন বিপর্যস্ত তখন নতুন এক বিপদের আভাস দিচ্ছেন বিজ্ঞানীরা। যুক্তরাষ্ট্রে ভয়ঙ্কর এক জীবাণুর সন্ধান পেয়েছেন বিজ্ঞানীরা। এই জীবাণু মানুষের শরীরে ঢুকতে পারলে মস্তিষ্ক..

খাবারের মাধ্যমে করোনা ছড়ায় না

পদ্মাটাইমস ডেস্ক : প্রাণঘাতী করোনা ভাইরাস খাবারের মাধ্যমে ছড়ায় না বলে বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) বরাত দিয়ে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। রোববার করোনা বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য..

করোনা ছড়ানো নিয়ে ২০০ বিজ্ঞানীর সতর্কতা

পদ্মাটাইমস ডেস্ক : বাতাসে করোনা ভাইরাসে ছড়ানোর জন্য সবাইকে অন্তত ৩ ফুট দূরত্ব মেনে চলাচলের কথা বলছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা-ডব্লিউএইচও। কিন্তু বিশ্বের ২০০ বিজ্ঞানী বলছে ভিন্ন কথা। এর বিশ্ব স্বাস্থ্য সংস্থার..

মাস্ক কখন স্বাস্থ্যের জন্য বিপজ্জনক

পদ্মাটাইমস ডেস্ক : করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে নিয়মিত মাস্ক পরা অনেকেই প্রায় অভ্যাসে পরিণত করেছেন। তবে বিশেষ কিছু ক্ষেত্রে মাস্ক পরে থাকাটাই স্বাস্থ্যের পক্ষে বেশি বিপজ্জনক হতে পারে! করোনাভাইরাসের সংক্রমণ..

করোনার বিদায় নেই

পদ্মাটাইমস ডেস্ক : বিশ্বে করোনা ভাইরাসের প্রথম ঢেউ চলছে। দ্বিতীয় ঢেউ এখনো আসেনি। তাতেই পুরোপুরি বিপর্যস্ত হয়ে পড়েছে মানবসভ্যতা। পৃথিবীর কোনায় কোনায় পৌঁছে যাওয়া এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা কোটি ছাড়িয়ে গেছে।..

দ্রুত ছড়িয়ে পড়ছে করোনার নতুন রূপ

পদ্মাটাইমস ডেস্ক : করোনাভাইরাস রূপ বদলে নতুন একটি স্ট্রেন দ্রুত ছড়িয়ে পড়ছে। যুক্তরাষ্ট্রের সংক্রামক রোগ বিশেষজ্ঞ ড. অ্যান্থনি ফাউসি এ তথ্য জানিয়েছেন। বৃহস্পতিবার (২ জুলাই) এক সাক্ষাৎকারে ড. অ্যান্থনি ফাউসি এ..

দেহে অ্যান্টিবডি না থাকলেও সংক্রমণ ঠেকানো যাবে

পদ্মাটাইমস ডেস্ক : একবার করোনাভাইরাসে আক্রান্ত হলে তা থেকে সেরে উঠতেই দেহে অ্যান্টিবডি তৈরি হয়ে যায়। তখন আপনি ভাইরাস-প্রতিরোধী হয়ে যাবেন। তার আগে নয়। কিন্তু নতুন এক জরিপে দেখা যায়, যাদের দেহে করোনাভাইরাসের অ্যান্টিবডি..

উপরে