রাজশাহীতে লাফিয়ে বাড়ছে করোনা রোগী

প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২২; সময়: ১০:৪৫ pm |

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা সংক্রমণ। বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যাও। ফলে ক্রমেই হুমকির মুখে পড়ছে জেলাটির করোনা পরিস্থিতি।

সোমবার রাজশাহীর দুইটি ল্যাবে ৩০৪ জনের শরীরে মিলেছে করোনাভাইরাস। এদিন ৫৪৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষার হিসেবে শনাক্তের হার ৫৫ দশমিক ৭৮ শতাংশ।

এর আগের দিন রোববার ২২২ জনের করোনা শনাক্ত হয়েছিল। ওই দিন পরীক্ষা করা হয় ৩৬৭ জনের নমুনা। শনাক্তের হার ছিল ৬০ দশমিক ৪৯ শতাংশ।

সোমবার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ল্যাবে ১৭৭ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয় ৯৯ জনের শরীরে। একই সময়ে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে ৩৬৮ জনের নমুনা পরীক্ষা করে করোনা ধরা পড়ে ২০৫ জনের শরীরে।

অর্থাৎ এদিন রাজশাহীর দুইটি ল্যাবে করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয় ৩০৪ জন। যা করোনার নতুন ধরণে রাজশাহী জেলায় সর্বোচ্চ শনাক্ত। এদিন নমুনা পরীক্ষার অনুপাতে করোনা সংক্রমণের হার ৫৫ দশমিক ৭৮ শতাংশ।

এদিকে, রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় তিনজনের মৃত্যু হয়েছে। রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টার মধ্যে তাদের মৃত্যু হয়।

এর মধ্যে একজন করোনায় এবং দুইজন করোনা উপসর্গ নিয়ে মারা যান। যাদের একজন নারী ও দুইজন পুরুষ। এদের তিনজনের বাড়িই রাজশাহী জেলায়। এই তিনজনের একজন হাসপাতালের নিবিড় পরিচর্যাকেন্দ্রে এবং দুজন ২৯/৩০ নম্বর ওয়ার্ডে ভর্তি ছিলেন। স্বাস্থ্যবিধি মেনে মরদেহ দাফনের পরামর্শ দেওয়া হয়েছে।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন সাতজন রোগী ভর্তি হয়েছেন। ছাড়পত্র পেয়েছেন ছয়জন। সোমবার সকাল ৮টা পর্যন্ত করোনা ইউনিটে মোট রোগী চিকিৎসাধীন ছিলেন ৫১ জন।

বর্তমানে রাজশাহীর ২৪ জন, চাঁপাইনবাবগঞ্জের ৬ জন, নওগাঁর ৫ জন, নাটোরের ৩ জন, পাবনার ৫ জন, কুষ্টিয়ার ৪ জন, চুয়াডাঙ্গার একজন, সিরাজগঞ্জের একজন, জয়পুরহাটের একজন এবং বগুড়ার একজন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে