রাজশাহী অঞ্চলে একদিনে ৮১৩ জনের করোনা শনাক্ত

প্রকাশিত: জুন ১৬, ২০২১; সময়: ৪:৪৯ pm |

পদ্মাটাইমস ডেস্ক : রাজশাহী বিভাগে গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ১২৪ জনের নমুনা পরীক্ষায় ৮১৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৯ দশমিক ৭১ শতাংশ। একই সময়ে বিভাগে করোনায় সর্বোচ্চ ১৫ জনের মৃত্যু হয়েছে। আজ বুধবার রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা যায়।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গতকাল মঙ্গলবার সকাল ৮টা থেকে আজ বুধবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় রাজশাহী বিভাগে ৮১৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। সর্বোচ্চ শনাক্ত হয়েছে রাজশাহী জেলায় ৩৪৩ জন। চাঁপাইনবাবগঞ্জে ৫৬, নওগাঁয় ১২৫, নাটোরে ১২০, জয়পুরহাটে ৬৬, বগুড়ায় ৪১, সিরাজগঞ্জে ২৭ ও পাবনায় ৩৫ জন। এ নিয়ে বিভাগে করোনা শনাক্ত ব্যক্তির সংখ্যা ৪৪ হাজার ৪২৬।

মোট রোগীর মধ্যে রাজশাহী জেলায় সর্বোচ্চ শনাক্ত হয়েছে রাজশাহী জেলায় ১২ হাজার ৯৬৪ জন। এরপর বগুড়ায় ১২ হাজার ৬৫৪, সিরাজগঞ্জে ৩ হাজার ৯১৪, পাবনায় ৩ হাজার ৪৩৩, চাঁপাইনবাবগঞ্জে ৩ হাজার ৩০৬, নওগাঁয় ৩ হাজার ১৯৫, জয়পুরহাটে ২ হাজার ৫১৪ ও নাটোরে ২ হাজার ৪৪৬ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা কম হলেও শনাক্ত বেড়েছে। আগের দিন নমুনা পরীক্ষার অনুপাতে শনাক্তের হার ছিল ১৬ দশমিক ৫৮ শতাংশ। আজ তা বেড়ে হয়েছে ১৯ দশমিক ৭১ শতাংশ।

এদিকে ২৪ ঘণ্টায় রাজশাহী বিভাগে করোনায় নতুন করে ১৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে চাঁপাইনবাবগঞ্জের ৬, বগুড়ার ৪, রাজশাহী ও নওগাঁর ২ জন করে এবং নাটোরের ১ জন রয়েছেন। এ নিয়ে বিভাগে মৃতের সংখ্যা ৬৮৭। সর্বোচ্চ ৩৩১ জনের মৃত্যু হয়েছে বগুড়া জেলায়। দ্বিতীয় সর্বোচ্চ ১১৪ জন মারা গেছেন রাজশাহীতে। চাঁপাইনবাবগঞ্জে ৮৩, নওগাঁয় ৫৬, নাটোরে ৩৯, জয়পুরহাটে ১৫, সিরাজগঞ্জে ২৭ ও পাবনায় ২২ জনের মৃত্যু হয়েছে।

রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক নাজমা আক্তার বলেন, গত ২৪ ঘণ্টায় বিভাগে সর্বোচ্চ ১৫ জনের মৃত্যু হয়েছে। এটা উদ্বেগজনক। ২৪ ঘণ্টায় হাসপাতালে রোগীর সংখ্যা বাড়ছে, শনাক্তও বেড়েছে। হাসপাতালে চিকিৎসাসেবা বাড়ানো ও করোনার নমুনা পরীক্ষার বাড়ানোর চেষ্টা করা হচ্ছে।

  • 443
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে