রাজশাহীতে প্রথম করোনার টিকা নেবেন সাংসদ বাদশা

প্রকাশিত: ফেব্রুয়ারি ৬, ২০২১; সময়: ৮:৩৩ অপরাহ্ণ |
রাজশাহীতে প্রথম করোনার টিকা নেবেন সাংসদ বাদশা

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে করোনাভাইরাসের টিকা প্রদান কর্মসূচি শুরু হবে রোববার। এ কর্মসূচির আওতায় প্রথম করোনার টিকা গ্রহণ করবেন রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা। শনিবার তিনি গণমাধ্যম কর্মীদের তথ্য জানিয়েছেন।

সাংসদ ফজলে হোসেন বাদশা বলেন, সংসদ সদস্য হিসেবে নয়, সাধারণ মানুষ হিসেবেই নিবন্ধন করেছেন। টিকা নিয়ে সাধারণ মানুষের মধ্যে দ্বিধা-দ্বন্দ্ব রয়েছে। এই ভীতি কাটিয়ে তাদের উদ্বুদ্ধ করতেই সবার আগে টিকা নিব। টিকা নেয়ার জন্য তার বর্তমান শারীরিক অবস্থার সর্বশেষ তথ্য উল্লেখ করে অনলাইনে নিবন্ধন করেছিলাম।

তিনি বলেন, রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী ফোন করে রোববার সকাল ১০টায় টিকা গ্রহণের জন্য আমন্ত্রণ জানিয়েছেন। রাজশাহীর প্রথম ব্যক্তি হিসেবে করোনা টিকা গ্রহণ করবেন বলেও জানান তিনি।

এদিকে, রাজশাহী সিভিল সার্জন ডা. কাইয়ুম তালুকদার জানান, টিকা প্রদান কর্মসূচি শুরু করার জন্য এরই মধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। প্রথম দিন আনুষ্ঠানিক উদ্বোধনের পর রাজশাহীর জেলা প্রশাসক আব্দুল জলিল, রাজশাহীর পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন এবং তিনি নিজেও টিকা নেবেন। প্রথমদিন রাজশাহী শহরের তিনিটি হাসপাতাল ও জেলার নয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে একযোগে করোনার টিকা প্রদান কর্মসূচি শুরু হবে।

সিভিল সার্জন বলেন, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল, পুলিশ হাসপাতাল, সামরিক হাসপাতালসহ জেলার সকল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা টিকা পাঠানো হয়েছে। প্রথমদিন টিকা গ্রহণকারীর সংখ্যা কম থাকার কারণে সীমিত আকারে বুথ চালু করা হবে। তবে পযার্য়ক্রমে চাপ বাড়ার সাথে সাথে বুথের সংখ্যাও বাড়ানো হবে বলেও জানান তিনি।

করোনা টিকা গ্রহণের জন্য নির্ধারিত অ্যাপে নিবন্ধন করতে হবে। ৫৫ ঊর্ধ্ব বয়সের নাগরিক, মুক্তিযোদ্ধা ও সাংবাদিকসহ ১৫টি ক্যাটাগরির নাগরিক ভ্যাসিনের জন্য এই মুহূর্তে আবেদন করতে পারছেন। গুজবে কান না দিয়ে সকল প্রকার ভয়ভীতি ঊর্ধ্বে থেকে সবাইকে পর্যায়ক্রমে করোনা ভ্যাকসিন গ্রহণ করার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়েছেন সিভিল সার্জন।

জেলা প্রশাসক আব্দুল জলিল বলেন, প্রথম ধাপে রাজশাহীর ১ লাখ ৮০ হাজার মানুষ টিকার আওতায় আসবে। ৭ ফেব্রুয়ারি থেকে মহানগরীর ৩টি পয়েন্ট ও জেলার ৯টি উপজেলার প্রতিটি সরকারি স্বাস্থ্য কেন্দ্রে এই ভ্যাকসিনেশন প্রোগাম পরিচালনা করা হবে। একটি করে বুথে ১৫০ থেকে ২০০ জনকে ভ্যাকসিন দেওয়া হবে। এজন্য রাজশাহী জেলা পর্যায়ের স্বাস্থ্যকর্মীদের প্রস্তুত করা হয়েছে এবং তারা টিকা দেওয়ার ব্যাপারে প্রশিক্ষণ নিয়ে দক্ষ হয়েছেন।

জেলা প্রশাসক আরও বলেন, টিকা নিয়ে ভয় বা ক্ষতির কোনো কারণ নেই। রাজশাহীর সরকারি উচ্চপদস্থ কর্মকর্তারা টিকা নেওয়ার জন্য আবেদন করেছিলেন। তার সবাই টিকা নেবেন। তাই কোনো গুজবে কান না দিয়ে সবাইকে টিকা নেওয়ার জন্য অ্যাপে আবেদন করার আহ্বান জানান তিনি।

  • 482
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে