‘আজ রবিবার’, ‘বহুব্রীহি’র মতো কাজ হচ্ছে ‘আমাদের বাড়ি’: নাজিবা

প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২১; সময়: ৮:০২ অপরাহ্ণ |
খবর > বিনোদন
‘আজ রবিবার’, ‘বহুব্রীহি’র মতো কাজ হচ্ছে ‘আমাদের বাড়ি’: নাজিবা

পদ্মাটাইমস ডেস্ক : পারিবারিক গল্পে নির্মিত হয়েছে ড্রামা সিরিজ ‘আমাদের বাড়ি‘। ২৭ নভেম্বর ওটিটি প্ল্যাটফর্ম জি ফাইভে মুক্তি পেয়েছে ২০ পর্বের সিরিজটি। এ সিরিজে গুরত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন নাজিবা বাশার। আলাপকালে তিনি জানিয়েছেন ‘আমাদের বাড়ি’ নিয়ে বিভিন্ন তথ্য। আলাপের চুম্বক অংশটুকু পাঠকদের জন্য তুলে ধরা হলো-

৯০ দশকের পারিবারিক গল্প আর এখনকার পারিবারিক গল্পের পার্থক্যটা কোথায়?
তখনকার সময়ের গল্পে হাসি, আনন্দ, দুঃখ, বেদনা সব মিলিয়ে অনেক বেশি পারিবারিক আবহ থাকত। এখন তো পারিবারিক গল্প-নির্ভর কাজ এমনিতেই অনেক কম। প্রেম, নায়ক-নায়িকা নির্ভর কনটেন্টে কাজ বেশি হয়। সেক্ষেত্রে ‘আমাদের বাড়ি’ ব্যতিক্রম। সেই সময়ের ‘আজ রবিবার’, ‘বহুব্রীহি’ র মতো কাজ হচ্ছে বর্তমান সময়ের ‘আমাদের বাড়ি’, এটা জোর দিয়ে বলতে পারি।

এখানে আমি খুব চটপটে, হাসিখুশি, আধুনিক মানসিকতার এক নারী। নাম লায়লা বেগম। বাড়ির মালিক আনোয়ার সাহেবের স্ত্রী। আর বাকিটা দর্শক ড্রামা সিরিজটি দেখে জানলে আমার ভালো লাগবে। লায়লার চরিত্র করতে আমার খুবই ভালো লেগেছে।

শুটিংয়ের অভিজ্ঞতা কেমন ছিল?
আমি যে টিমের সাথে কাজ করছি তারা প্রত্যেকে খুবই আন্তরিক। এমন একটা পরিবেশ সেখানে বিরাজ করে, কেউ গম্ভীর থাকতে চাইলেও সেটা সম্ভব হয় না। হাসি, আনন্দ ছাড়াও তারিক আনাম খান এমন একজন ব্যক্তি যার কাছ থেকে প্রতিনিয়ত কিছু শেখার আছে। এছাড়া টিমের প্রত্যেকে খুবই আন্তরিক। পুরো টিমে আমিই সবার সাথে দুষ্টুমি করতে থাকি, যা কিছু মজার ঘটে বেশিরভাগ সময় আমিই ঘটাই। একবার মনে হলো শুটিংয়ের ক্ল্যাপ আমি দিব। কখন দিব, কখন দিব করে আমি ঘুরে বেড়াচ্ছি। পরে যখন সত্যি সত্যি ক্ল্যাপ দেবার সময় এলো, সবাই ছবি তুলেছে, ভিডিও করেছে। আমার কাছে খুব মজার ছিল ব্যাপারটা।

সিনেমা নাকি ওয়েব সিরিজ, কোনটিতে স্বাচ্ছন্দ্যবোধ করেন?
দুই মাধ্যমে দুই রকমের অভিজ্ঞতা। একটা রূপালি পর্দায় নিজেকে দেখা, আরেকটা অভিনয়ের মাধ্যমে নিজেকে পরিপূর্ণভাবে উপস্থাপন করা। দুটো দুই ধরনের ভালোলাগা, কারোর সাথে কারোর মিল নেই। দুটো আলাদা জগত, দুটোতে কাজ করেই আলাদা ধরনের আনন্দ পাই।

আপনার বাবা ও মা দুজনই শোবিজের পরিচিত মুখ। কার অভিনয় বেশি ভালো লাগে?
বাবা-মা দুজনের অভিনয়ই ভালো লাগে। আমাদের বাড়িতে নিজেদের কাজের শুধু প্রশংসাই না, সমালোচনাও চলে সমানভাবে। কারো কাজ কারো চোখে খারাপ লাগলে সেটা আমরা নির্দ্বিধায় বলি। তবে কম বা বেশি কার কাজ ভালো লাগে এটা বলা আমার জন্য অনেক কঠিন। এক কথায় বললে, দুজনেরই।

‘আমাদের বাড়ি’ সম্পর্কে দর্শকদের যা বলতে চান-
আগের দর্শকরা যেমন বলতেন, আমাদের সময় ‘আজ রবিবার’ ছিল। ঠিক তেমনি এখনকার দর্শকরা একসময় বলবেন, আমাদের সময় ‘আমাদের বাড়ি’ ছিল। আসলে এটি এমন এক সিরিজ যা আপনার মনে দাগ কেটে রাখবে অনেকদিন পর্যন্ত, মনে রাখতে বাধ্য করবে বলে আমার বিশ্বাস।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে