বাবার দ্বিতীয় বিয়ে নিয়ে সালমানের সোজাসাপ্টা জবাব

প্রকাশিত: নভেম্বর ২২, ২০২১; সময়: ১০:১২ am |
খবর > বিনোদন

পদ্মাটাইমস ডেস্ক : বাবার দ্বিতীয় বিয়ে নিয়ে মুখ খুলেছিলেন বলিউড ‘ভাইজান’ সালমান খান। মায়ের মুখ চেয়ে প্রথম প্রথম হেলেন আন্টিকে মেনে নিতে কষ্ট হয়েছিল তার।

তিন দশক আগে ফিল্মফেয়ারকে দেওয়া সাক্ষাৎকারে এভাবেই মন্তব্য করেছিলেন সালমান খান।

তিনি বলেছিলেন, ‘বাবা যখন দ্বিতীয় বিয়ে করেন, তখন আমার বয়স মাত্র ১০। আমি দেখতাম বাবার অপেক্ষায় বসে রয়েছেন মা। মায়ের এ অবস্থা কিছুতেই মেনে নিতে পারিনি। আমি প্রথম থেকেই মা ঘনিষ্ঠ।

আমরা একসঙ্গেই থাকতাম। আমার জীবনের সবচেয়ে বড় উপহার মা। তাই বাবা যখন দ্বিতীয় বিয়ে করেন, তখন মাকে আমি অখুশি দেখতে পারতাম না।’

সালমানের বাবা সেলিম খান হেলেনকে ১৯৮১ সালে বিয়ে করেন। তখন সেলিম খানের প্রথমপক্ষে স্ত্রী সালমা ও চার সন্তান। এ অবস্থায় বলিউড চিত্রনাট্যকারের এ সিদ্ধান্ত মেনে নিতে সমস্যা হয়েছিল তার পরিবারের।

কিন্তু দিন যত এগোতে থাকে, সালমা অর্থাৎ সেলিম খানের প্রথমপক্ষের স্ত্রী বিষয়টি মেনে নিয়েছিলেন। মায়ের পথই অনুসরণ করেছিলেন সন্তানরা।

সেই সাক্ষাৎকারে ভাইজান আরও বলেছিলেন, ‘বাবা একদিন আমাদের বুঝিয়েছিলেন তিনি এখনও আমাদের ভালোবাসেন। তারপর থেকে মা বিষয়টি মেনে নিতে শুরু করেন।

তখন আমার ১০ বছর বয়স, তাই প্রথম প্রথম হেলেন আন্টিকে মেনে নিতে অসুবিধা হয়েছিল। কিন্তু এখন উনি আমাদের পরিবারের সদস্য। বিপদের সময় বিশ্বস্ত বন্ধু। আমরা এখন একটাই পরিবার। প্রয়োজনে প্রত্যেকে প্রত্যেকের জন্য ছুটে যাই।’

এদিকে সম্প্রতি ভাইজানের ‘হুমকি’র মুখে পড়েছিলেন রণবীর সিং। ‘মেরা মজাক মত উড়াও, নহি তো মে তেরা খুন পি জায়ুঙ্গা…’ রণবীর সিংকে হুঁশিয়ারি দেন সালমান খান।

বাংলায় যা দাঁড়ায়, ‘একদম আমার খিল্লি ওড়াবে না! নইলে…’, তাও আবার ধর্মেন্দ্র স্টাইলে। আর সেই ভিডিওই শেয়ার করলেন বলিউডের বর্ষীয়ান অভিনেতা নিজেই। কিন্তু দীপিকা-পতি রণবীর সিংয়ের ওপর হঠাৎ ক্ষেপে কেন গেলেন ভাইজান?

না, বাস্তবে আসলে চটে যাননি। সালমানের কথায় তিনি ধর্মেন্দ্রর অন্ধভক্ত। আর সেই কারণেই শৈশব থেকে পুরাদস্তুর তাকে অনুসরণ করতেন।

ধর্মেন্দ্র কথা বলা, ভাবভঙ্গি, রাফ অ্যান্ট টাফ হ্যান্ডসাম লুক, বেজায় পছন্দ ছিল সালমানের। তাই তার সিনেমার সংলাপও কপি করতেন। সেই প্রেক্ষিতেই রণবীর সিংয়ের সঙ্গে রসিকতায় মাতলেন ভাইজান।

বলিউড ইন্ডাস্ট্রিতে রণবীর সিংয়ের মতো রসিক মানুষ খুঁজে পাওয়া দায়। বিগ বি থেকে জিতেন্দ্র, অমিতাভ বচ্চন তো তার রসিকতার প্রশংসায় পঞ্চমুখ।

বেজায় খোলামেলা মনের মানুষ আদতে। তাই আসর মাতাতে রণবীর সিংয়ের জুড়ি মেলা ভার! অভিনেতা এখন সঞ্চালকও। কালার্স টিভির কুইজ শো ‘দ্য বিগ পিকচার’ সঞ্চালনার দায়িত্ব এখন তারই কাঁধে। রণবীরও নতুন দায়িত্ব পেয়ে বেশ দক্ষতার সঙ্গেই পালন করছেন।

আর সেই কুইজ শোয়ের মঞ্চেই ভাইজানের সঙ্গে রসিকতায় মাতলেন দীপিকা-পতি। ছেড়ে কথা বলার পাত্র নন সালমানও। পাল্টা দিলেন ধর্মেন্দ্র স্টাইলে। বললেন, ‘একদম আমার খিল্লি ওড়াবে না…।’

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে