সবদিক দিয়ে আমি ৩৪: অপর্ণা ঘোষ

প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২১; সময়: ৩:৫৫ অপরাহ্ণ |
খবর > বিনোদন
সবদিক দিয়ে আমি ৩৪: অপর্ণা ঘোষ

পদ্মাটাইমস ডেস্ক : ছোটবেলা থেকেই বেড়ে উঠেছেন থিয়েটারের পারিবারিক আবহে। বাবা অলোক ঘোষ চট্টগ্রামের থিয়েটার অঙ্গনে খুবই পরিচিত মুখ। টিভি নাটক এবং সিনেমার পর্দায় অভিনয় নৈপুণ্যে নজর কেড়েছেন এই অভিনেত্রী। বলছি জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী অপর্ণা ঘোষের কথা। আজ ২৫ সেপ্টেম্বর (সোমবার) অপর্ণার জন্মদিন।

নায়িকাদের অনেকেই তাদের বয়স লুকাতে পছন্দ করেন। অনেকের ধারণা, বয়স বাড়লে তাদের গ্ল্যামারে কমতি হবে। যদিও আমাদের শোবিজের অনেক তারকার বয়স বাড়ার সাথে সাথে তাদের গ্ল্যামার আরও বেশি দ্যুতি ছড়িয়েছে। তাদের মধ্যে পূর্ণিমা, জয়া আহসান অন্যতম।

বয়স লুকানোর পক্ষে নন অভিনেত্রী অপর্ণা। জন্মদিনে গণমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে তিনি জানান, ‘আমি ৩৪ বছরে পা দিলাম। বিয়ে হয়েছে, এখন আর বয়স বলতে সমস্যা কী? তা ছাড়া আমি বয়স লুকানোর পক্ষেও নই।’দুষ্টুমির ছলে এই অভিনেত্রী বলেন, ‘আমার বয়স কিন্তু ১৮ (হাসি)। ২৪ তো পার হইতে চায়ই না (দুষ্টুমি করলাম)। আমি আসলে মনের দিক দিয়েও ৩৪, বয়সের দিক দিয়েও ৩৪, ম্যাচিউরিটির দিক দিয়েও ৩৪। সবদিক দিয়ে আমি ৩৪।’

বয়স বাড়ার সঙ্গে নিজের চিন্তার ধারা প্রসঙ্গে অপর্ণা বলেন, ‘বয়স বাড়া মানে ম্যাচিউরিটি বাড়া। আমি মনে করি, জীবনের প্রতিটা বছরের আলাদা একটা সৌন্দর্য আছে। একেকটা বছরের একেকটা সৌন্দর্য। প্রতিটা বছরই আমার কাছে নতুন মনে হয়। বয়স বাড়ার সঙ্গে অনেকে বলে না আরও ইয়াং হচ্ছি। আমার কাছে ওটা মোটেও কাজ করে না। আমার মনে হয় যে বয়স বাড়ছে, আমি নিজেকে এ বয়সে কীভাবে মেনটেইন করব, সেটাই গুরুত্বপূর্ণ।’

অপর্ণার বেড়ে উঠা চট্টগ্রাম শহরে। চট্টগ্রামের জিইসির মোড় এলাকায় তার বাসা। ২০০৬ সালে লাক্স সুপারস্টার প্রতিযোগিতায় অংশ নিয়ে সেরা চারের একজন ছিলেন তিনি। তারপর চট্টগ্রাম থেকে ঢাকায় এসে কিছু টিভি নাটকে অভিনয় করেছেন। ২০০৯ সাল থেকে কাজের চাপ বেড়ে যাওয়ায় স্থায়ীভাবে ঢাকায় থাকা শুরু করেন এই অভিনেত্রী।

২০১৪ সালে অভিনয় করেন জাহিদুর রহিম অঞ্জন পরিচালিত মুক্তিযুদ্ধভিত্তিক সরকারি অনুদানের চলচ্চিত্র ‘মেঘমল্লার’। অভিনয় করেন প্রসূন রহমান পরিচালিত ‘সুতপার ঠিকানা’ সিনেমায়। দুটো সিনেমায় অভিনয় নৈপুণ্যে দারুণ আলোচিত হন অপর্ণা। ‘মৃত্তিকা মায়া’ চলচ্চিত্রের জন্য শ্রেষ্ঠ পার্শ্বচরিত্রে অভিনেত্রীর জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন তিনি। তার অভিনীত অন্যান্য চলচ্চিত্রগুলো হলো- দর্পণ বিসর্জন, ভুবন মাঝি।

প্রসঙ্গত, গেলো বছরের ১০ ডিসেম্বর দিনগত রাত সাড়ে নয়টার দিকে সনাতন ধর্মীয় রীতি অনুসারে দীর্ঘদিনের বন্ধু সাতরাজিৎ দত্তকে বিয়ে করেন অপর্ণা ঘোষ। চট্টগ্রামে সেই বিয়ের আনুষ্ঠানিকতা হয়। এই অভিনেত্রীর স্বামী পেশায় আইটি ইঞ্জিনিয়ার। তিনি থাকেন জাপানে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে