অনুমতি ছাড়াই ভারতীয় শিল্পী নিয়ে চলছে শুটিং

প্রকাশিত: মার্চ ১৭, ২০২১; সময়: ১২:৫৭ pm |
খবর > বিনোদন

পদ্মাটাইমস ডেস্ক : ওয়ার্ক পারমিট ছাড়াই বাংলাদেশে শুটিং করছেন কলকাতার অভিনেত্রী দর্শনা বণিক। চলচ্চিত্র নির্মাতা ওয়াজেদ আলী সুমন পাবনায় ‘অন্তরাত্মা’ সিনেমার শুটিং করছেন। এতে অংশ নিয়েছেন দর্শনা।

জানা যায়, পাবনায় তরঙ্গ এন্টারটেইনমেন্ট প্রযোজিত ‘অন্তরাত্মা’ সিনেমার শুটিং হচ্ছে। এ সিনেমার শুটিংয়ের জন্য গত ১০ মার্চ ঢাকায় আসেন দর্শনা। আর ১১ মার্চ থেকে সিনেমাটির শুটিংয়ে অংশ নেন এই অভিনেত্রী। কিন্তু বাংলাদেশে তার কাজ করার ওয়ার্ক পারমিটের আবেদন এখনো অনুমোদন পায়নি।

দেশীয় চলচ্চিত্রে বিদেশি অভিনয়শিল্পীদের অংশগ্রহণ সংক্রান্ত নীতিমালা-২০২০ (সংশোধিত) অনুযায়ী দেশের বাইরের কোনো শিল্পী দেশের চলচ্চিত্রে অংশগ্রহণের জন্য তথ্য মন্ত্রণালয় থেকে ‘ওয়ার্ক পারমিট’ নেওয়ার বিধি রয়েছে। সপ্তাহখানেক আগে কলকাতার এ নায়িকার শুটিংয়ের অনুমতি চেয়ে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) প্রস্তাব পাঠায় প্রযোজনা প্রতিষ্ঠানটি।

এফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন জানান, পাঁচদিন আগে সুপারিশসহ প্রস্তাবটি তথ্য মন্ত্রণালয়ে পাঠানো হয়। এদিকে তথ্য মন্ত্রণালয়ের উপসচিব (চলচ্চিত্র-১) মো. সাইফুল ইসলাম জানান, এফডিসি থেকে পাঠানো ওই প্রস্তাব এখনো অনুমোদন পায়নি।

পরিচালক ওয়াজেদ আলী সুমনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘আমি এই বিষয়টি দেখছি না। এখানে যারা ম্যানেজমেন্টে আছেন তারাই বিষয়টি দেখছেন। তারা বলেছেন, ওয়ার্ক পারমিট পেয়েছেন।’ এ বিষয়ে কথা বলতে সিনেমাটির প্রযোজকের সঙ্গে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি।

বাংলাদেশের সিনেমায় ওপার বাংলার শিল্পীরা নিয়মিত অভিনয় করছেন। তবে অধিকাংশ ক্ষেত্রে নিয়ম-নীতির তোয়াক্কা না করে ভারতীয় শিল্পীরা বাংলাদেশে এসে শুটিং করছেন। এমন অভিযোগ প্রায়ই শোনা যায়। এর আগে ওয়ার্ক পারমিট ছাড়া পরিচালক ওয়াজেদ আলী সুমনের ‘মনে রেখো’ সিনেমার শুটিং করেন কলকাতার বনি সেনগুপ্ত।

  • 5
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে