তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ার কারণ জানালেন শ্রাবন্তী

প্রকাশিত: মার্চ ৫, ২০২১; সময়: ১২:১৫ অপরাহ্ণ |
খবর > বিনোদন
তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ার কারণ জানালেন শ্রাবন্তী

পদ্মাটাইমস ডেস্ক : ভারতের রাজনীতিতে সেলিব্রেটিদের দাপট নতুন নয়। গত কয়েক বছর ধরেই দেখা যাচ্ছে ক্রীড়াঙ্গন ও ফিল্মের তারকারা রাজনীতিতে যোগ দিয়ে দলীয় মনোনয়ন নিয়ে এমপি-মন্ত্রীও হয়েছেন। পশ্চিমবঙ্গের আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে সেই খেলা আবারও শুরু হয়েছে। চলচ্চিত্রাঙ্গনের জনপ্রিয় তারকাদের দলে ভেড়াচ্ছে বিজিপি, তৃণমূল ও কংগ্রেস। উদ্দেশ্য তাদের জনপ্রিয়তাকে পুঁজি করে দলের টিকিট তুলে দিয়ে আসন বৃদ্ধি।

ভারতের বিশেষ করে টালিউডের জনপ্রিয় অভিনেত্রী শ্রাবন্তী সোমবার ভারতীয় জনতা পার্টিতে যোগ দিয়েছেন। সোমবার সন্ধায় রাজ্যের বিজেপি নেতা দিলীপ ঘোষ ও কৈলাস বিজয়বর্গীয়ের হাতে ফুল দিয়ে দলে যোগ দেন তিনি। এই দুই নেতা শ্রাবন্তীর হাতে পদ্মপতাকা তুলে দেন।

শ্রাবন্তীর তৃণমূল ছেড়ে হঠাৎ বিজেপিতে যোগ দেওয়া নিয়ে আলোচনা-সমালোচনা হচ্ছে। তার স্বামী রোশানও এই সিদ্ধান্তে অবাক হয়েছেন, যদিও তিনি স্ত্রীকে শুভকামনা জানিয়েছেন।
শ্রাবন্তী কেন হঠাৎ বিজেপিতে গেলেন, এই প্রশ্ন এখন মুখে মুখে। এর জবাবও দিয়েছেন এই সুদর্শনী।

শ্রাবন্তী জানান, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অনুসরণ করেন তিনি। তার কাজে অনুপ্রাণিত হয়েই বিজেপিতে যোগদানের সিদ্ধান্ত। পশ্চিমবঙ্গের আসন্ন লোকসভা নির্বাচনে প্রার্থী হওয়ার ইচ্ছাও প্রকাশ করেন অভিনেত্রী।

শ্রাবন্তী সাংবাদিকদের বলেন, ‘আমার নতুন পথচলা শুরু হল। এতদিন সিলভারস্ক্রিনে দেখেছেন সবাই। সবার ভালোবাসার মেয়ে হয়ে উঠেছি। যারা আমায় ভালোবাসেন, এবার তাদের জন্য কিছু করব। মোদিজিকে অনুসরণ করি। তার প্রত্যেকটা বক্তব্য শুনে খুব ভালো লাগে। আমিও তার হাত ধরে পাশে থেকে দেশের জন্য কিছু করতে চাই।

দেশসেবার জন্যই রাজনীতিতে এমনটি উল্লেখ করে শ্রাবন্তী জানান, বাবা সেনা অফিসার ছিলেন। বলতেন, শুধু রাজ্য নয়, দেশের জন্য তো তোকে কিছু করতে হবে। ছোটবেলা থেকে বাবার শিক্ষাই পেয়েছি। আপনাদের সমর্থন চাই।’

এর আগে তৃণমূলের সভায় একাধিকবার দেখা গিয়েছিল শ্রাবন্তীকে। তাহলে হঠাৎ কেন বিজেপিতে-এমন প্রশ্নে অভিনেত্রীর সাফ জবাব, ‘আমি তৃণমূলে ছিলাম। তবে মোহভঙ্গ হয়নি। দেশ ও রাজ্যে পরিবর্তন আনছে বিজেপি। এবার সোনার বাংলা গড়ে তুলব।’

দিন কয়েক আগে তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন পরিচালক রাজ চক্রবর্তী। রাজের বিরুদ্ধে কি প্রার্থী হবেন-এমন প্রশ্নে শ্রাবন্তী বলেন, আজ বিজেপি আমার প্রথম দিন। কার বিরুদ্ধে দাঁড়াতে হবে, সেই সিদ্ধান্ত নেবে পার্টি। আমি এটাই বলতে চাই, দেশের জন্য কিছু করতে চাই।’

এদিকে টালিউডের একাধিক তারকা যোগ দিয়েছেন বিজেপিতে। তারা কি প্রার্থী হবেন? রাজ্যে বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয় এই প্রশ্নের উত্তরে বলেন, প্রার্থীতালিকা চূড়ান্ত করবে নির্বাচন কমিটি। তারই ঠিক করবে কারা ভোট করবেন।

প্রসঙ্গত, পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন হবে ৮ ধাপে। প্রথম ধাপের ভোট ২৭ মার্চ। ২৯ এপ্রিল অষ্টম ধাপের নির্বাচন শেষে ভোট গণনা হবে ২ মে। এরপর ২৯৪ আসনের বিধানসভা নির্বাচনের ভোট গণণা হবে।

এই নির্বাচন সামনে রেখে সম্প্রতি টালিউডের বেশ কয়েকজন সেলিব্রেটি রাজনৈতিক দলে নাম লিখিয়েছেন। তাদের মধ্যে রয়েছেন-রুদ্রনীল, পায়েল, যশ প্রমুখ।

  • 14
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে