অনেকেই বলছেন, এই বয়সে নায়কের পুরস্কার পেলেন!

প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২০; সময়: ১০:৫৩ পূর্বাহ্ণ |
খবর > বিনোদন
অনেকেই বলছেন, এই বয়সে নায়কের পুরস্কার পেলেন!

পদ্মাটাইমস ডেস্ক : অনন্য মামুন পরিচালিত ‘আবার বসন্ত’ ছবির জন্য জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০১৯ আসরে সেরা অভিনেতার পুরস্কার পাচ্ছেন দেশের জ্যেষ্ঠ অভিনেতা তারিক আনাম খান। বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) তথ্য মন্ত্রণালয়ের এক গেজেটের মাধ্যমে সেটি নিশ্চিত করা হয়। এমন প্রাপ্তিতে বাংলা ট্রিবিউন-এর কাছে তাৎক্ষণিক প্রতিক্রিয়া জানান এই অভিনেতা-

নায়ক নয়, আমার কাছে এটা চরিত্র। কোনও সময় খল, কোনও সময় ভালো। সে চরিত্রটাতে যদি ভালো করে থাকি, জুরি বোর্ড বা মানুষকে যদি স্পর্শ করে থাকে; তাহলেই তো একজন অভিনেতার সার্থকতা।
অনেকেই বলছেন, এই বয়সে শ্রেষ্ঠ অভিনেতার (নায়ক) পুরস্কার পেলেন, যেটা শাকিব খান বা আরিফিন শুভর মতো বয়সের কারও পাওয়ার কথা! ‘এই বয়স’ মানে কি আমি শেষ হয়ে গেছি, তা নয়! আমার এই বয়সে যে অভিজ্ঞতা তা আমি আমার অভিনয়ে কাজে লাগাতে পারছি। এটা অনেক বড় বিষয়।

কিছুদিন আগে আমার খুব প্রিয়, সহযোদ্ধা আলী যাকের চলে গেছেন। ব্যক্তিগতভাবে আমি খুব ব্যথিত হয়েছি, কষ্ট পেয়েছি। তিনি আরও কিছুদিন থাকলে আমরা আরও ঋদ্ধ হতাম। আমার ‘এই বয়সে’ পাওয়া এই পুরস্কারটি তাকে উৎসর্গ করতে চাই। একটি কথা, পৃথিবীজুড়ে সিনেমার অনেক পরিবর্তন হয়েছে। কিছুদিন আগে ‘জোকার’ ছবির জয়জয়কার আমরা দেখলাম। এর প্রধান চরিত্রটি কি খল, নাকি ভালো? বোঝা মুশকিল। সেখানে হিরো বা এন্টি হিরোর বিষয়টি নেই।

এ ছবিটি (আবার বসন্ত) ঠিক অন্যরকম। একজন বয়স্ক মানুষের গল্প এটি। মানুষের বয়স কি ৬০ বছর বয়সে শেষ হয়ে যায়? আমাদের সামাজিক প্রেক্ষাপট সেভাবেই কিন্তু ভাবে। ৬০ বছরের একটা মানুষকে নিয়ে যে গল্পটা ভাবলেন অনন্য মামুন তাকে আমি ধন্যবাদ দিতে চাই। আবার অর্চিতা স্পর্শিয়ার মতো একটা মেয়ে, যে নায়িকা, সে আমার বিপরীতে অভিনয় করলো। তার ডেডিকেশনকেও আমাকে স্মরণ করতে হবে। এই যে ভিন্ন ধরনের গল্প নিয়ে কাজ হলো, এটা সাধুবাদ পাবার যোগ্য। যেটা বলছিলাম, বিশ্ব চেঞ্জ হচ্ছে। আমরাও এতে যুক্ত হয়েছি। শিল্পের কাজ তো সমাজ ও মানুষকে নিয়েই। শিল্পী হিসেবে যদি সেই মানুষদের কথা বলতে পারি, নিজেকে সার্থক লাগে।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে