রাজশাহীর পদ্মাপাড়ের জীবনরীতি নিয়ে চলচ্চিত্র ‘পদ্মাপুরাণ’

প্রকাশিত: মে ১১, ২০১৯; সময়: ৯:২৮ অপরাহ্ণ |
Share This

পদ্মাটাইমস ডেস্ক : তরুণ নির্মাতা রাশিদ পলাশ রাজশাহীর পদ্মাপাড়ের মানুষের জীবনরীতি বদলে যাওয়ার গল্প নিয়ে নির্মাণ করেছেন চলচ্চিত্র ‘পদ্মাপুরাণ’। শুটিং শেষে বর্তমানে চলছে এডিটিংয়ের কাজ। ঈদের পরই সিনেমাটি সেন্সর বোর্ডে প্রদর্শনের জন্য জমা দেওয়া হবে। শনিবার এ তথ্য জানিয়েছেন নির্মাতা নিজেই।

এই ছবিতে এক মাদক ব্যবসায়ীর চরিত্রে অভিনয় করছেন নায়িকা প্রসূন আজাদ। এ ছবির চিত্রনাট্য লিখেছেন রায়হান শশী। প্রযোজনা করছে পুণ্য ফিল্মস। ছবিটিতে প্রসূন আজাদ ছাড়াও আরও অভিনয় করছেন চম্পা, শম্পা রেজা, ডন, শিমুল খান প্রমুখ।

সম্প্রতি ছবিটি নিয়ে রাশিদ পলাশ বলেন, ‘পদ্মানদীর তীরে যে শহরগুলো অবস্থিত তার মধ্যে রাজশাহী সবচেয়ে বড়। একটা সময় পদ্মার যে ভরা যৌবন ছিল সময়ের পরিক্রমায় এখন অনেকটাই বিলীন হয়ে গিয়েছে। সেই সঙ্গে হারিয়েছে তার রূপ ও রং। পাশাপাশি বদলে গেছে দুই পাড়ের মানুষের জীবনরীতিও। পদ্মা পাড়ের মানুষের জীবনরীতিই তুলে ধরা হবে এ ছবিতে।’

‘বাংলাদেশের মানুষ সিনেমাতে যে ধরনের গল্প দেখে অভ্যস্ত, এবার আমরা সে ধারাটা ভেঙে ফেলেছি। অন্য ধারায় গল্প বলার চেষ্টা করেছি। আমাদের সিনেমাতে যেহেতু বাণিজ্যিক স্টার কাস্ট নেই, আমাদের মূল ভরসার জায়গাটা হলো গল্প। এটা বাজি ধরে বলতে পারি।’

সিনেমাটিতে চিত্রনায়িকা চম্পা অভিনয় করছেন মাদক বিক্রেতার চরিত্রে। অন্যদিকে টিভি অভিনেত্রী শম্পা রেজাকে দেখা যাবে শিখণ্ডী (তৃতীয় লিঙ্গ) সম্প্রদায়ের প্রধানের চরিত্রে। এ ছাড়াও কায়েস চৌধুরী ও শিমুল খান অভিনয় করেছেন।

নির্মাতা জানান, ছবির কেন্দ্রীয় নারী চরিত্রে অভিনয় করেছেন স্বল্পদৈর্ঘ্য সিনেমা ‘কবর’-এর অভিনেত্রী সাদিয়া মাহি।

উপরে