হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাতা বিতরণ হবে বিকাশে

প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২১; সময়: ১২:৩৩ অপরাহ্ণ |
হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাতা বিতরণ হবে বিকাশে

পদ্মাটাইমস ডেস্ক : এখন থেকে ধর্ম মন্ত্রণালয়ের অধীন হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সুবিধাভোগীদের বৃত্তি, অনুদান, সম্মানীসহ অন্যান্য ভাতা বিতরণ করবে মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ।

শনিবার (২৭ নভেম্বর) এক বিজ্ঞপ্তি‌তে এ তথ্য জানা‌নো হ‌য়ে‌ছে। এর আগে গত বুধবার বিকাশের প্রধান কার্যালয়ে বিকাশ ও হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের মধ্যে এ সম্পর্কিত একটি চুক্তি স্বাক্ষরিত হয়।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সচিব ডা. দিলীপ কুমার ঘোষ ও বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার আলী আহম্মেদ।

আরও উপস্থিত ছিলেন- হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি বোর্ডের সদস্য রাজেন্দ্র চন্দ্র দেবনাথ, নান্টু রায়, রেখা রানী গুন ও প্রকল্প পরিচালক রণজিৎ কুমার এবং বিকাশের গভর্নমেন্ট পার্টনারশিপ বিভাগের প্রধান মাসরুর চৌধুরীসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এ চুক্তির ফলে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের বৃত্তি, অনুদানসহ সব ভাতা খুব সহজে ও দ্রুত ভাতাভোগীদের বিকাশ অ্যাকাউন্টে পৌঁছে যাবে। এই টাকা ক্যাশ আউট করতে ভাতাভোগীদের কোনো ফি বহন করতে হবে না। তাছাড়া, বিকাশ অ্যাকাউন্ট থেকেই উপকারভোগীরা সেন্ড মানি, ক্যাশ আউট, মোবাইল রিচার্জ, সব ধরনের পরিষেবার বিল পরিশোধ, কেনাকাটার পেমেন্টসহ প্রয়োজনীয় নানা সেবা ব্যবহার করতে পারবেন।

হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সচিব এবং ধর্ম মন্ত্রণালয়ের উপ-সচিব ডা. দিলীপ কুমার ঘোষ বলেন, হিন্দু ধর্মাবলম্বীদের কল্যাণসহ, সাম্প্রদায়িক সম্প্রীতিপূর্ণ সহাবস্থান এবং শান্তিপূর্ণ সমাজ ব্যবস্থা প্রতিষ্ঠায় বর্তমান সরকার অঙ্গীকারবদ্ধ। বিকাশের সঙ্গে যে শুভ সূচনা হয়েছে তা কল্যাণ ট্রাস্টের বৃত্তি, অনুদান ও অন্যান্য ভাতা বিতরণ কার্যক্রমকে আরও সহজ করবে।

বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার আলী আহম্মেদ বলেন, হিন্দু ধর্মাবলম্বীদের সার্বিক কল্যাণ সাধনে সরকারি এই উদ্যোগের অংশীদার হতে পেরে আমরা আনন্দিত। এ চুক্তির মাধ্যমে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সঙ্গে যে যাত্রা শুরু হলো তা ভবিষ্যতে আরও বড় পরিসরে এগিয়ে নিয়ে যাবে বিকাশ।

  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
পদ্মাটাইমস ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
topউপরে