বিজিএমইএ সভাপতির সঙ্গে নেদারল্যান্ডস রাষ্ট্রদূতের সাক্ষাৎ

প্রকাশিত: আগস্ট ৩০, ২০২১; সময়: ১২:১৩ pm |

পদ্মাটাইমস ডেস্ক : দেশের তৈরি পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএর সভাপতি ফারুক হাসানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নেদারল্যান্ডস এর নতুন রাষ্ট্রদূত আন্নে গেরার্ড ভেন লিউইন।

বিজিএমইএর গুলশান অফিসে অনুষ্ঠিত সৌজন্য সাক্ষাতের সময় সংগঠনটির সহ-সভাপতি শহিদউল্লাহ আজিম, মিরান আলী এবং পরিচালক মহিউদ্দিন রুবেলও উপস্থিত ছিলেন।

এতে বলা হয়, বাংলাদেশের পোশাক শিল্পের উন্নতির জন্য বাংলাদেশ ও নেদারল্যান্ডস এর মধ্যকার সহযোগিতার সম্ভাব্য ক্ষেত্রগুলো নিয়েও তারা আলোচনা করেন। বিজিএমইএ সভাপতি আলোচনায় পার্টনারশিপ ফর ক্লিনার টেক্সটাইল প্রোগ্রামের মাধ্যমে অংশগ্রহণকারী কারখানাগুলো কীভাবে পদাঙ্ক কমাচ্ছে, সেই বিষয়টিসহ কর্মক্ষেত্রে নিরাপদ কর্মপরিবেশ সৃষ্টি এবং সামাজিক ও পরিবেশগত টেকসই উন্নয়নের ক্ষেত্রে শিল্পের অগ্রগতির কথাও তুলে ধরেন।

উল্লেখ্য, পার্টনারশিপ ফর ক্লিনার টেক্সটাইল প্রোগ্রামের অর্থায়নে সহায়তা করছে নেদারল্যান্ডস সরকার। বিজিএমইএ সভাপতি নেদারল্যান্ডস এর রাষ্ট্রদূতকে বাংলাদেশের পোশাক শিল্পের জন্য এ সময়ের সবচেয়ে অগ্রাধিকামূলক ইস্যুগুলো বিশেষ করে পোশাক শিল্পে নিরাপদ কর্মপরিবেশ, টেকসই উন্নয়ন, নতুন পণ্য উন্নয়ন ও উৎপাদন প্রক্রিয়ার উদ্ভাবন এবং কারখানার ক্যাপাসিটির সর্বোচ্চ ব্যবহার প্রভৃতি বিষয় অবহিত করেন।

বাংলাদেশ যেন সাবলীলভাবে স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ করতে সক্ষম হয়, সেজন্য বিজিএমইএ সভাপতি নেদারল্যান্ডস সরকারকে ট্রানজিশন পিরিয়ড সম্প্রসারণেরও অনুরোধ জানান। তিনি নেদারল্যান্ডস এর বিশ্ববিদ্যালয়গুলোর সঙ্গে সমন্বয় করে এক্সচেঞ্জ প্রোগ্রামের অধীনে বাংলাদেশের শিক্ষার্থীদের জ্ঞান ও পেশাগত দক্ষতার বিকাশের জন্য সহযোগিতা দেওয়ারও অনুরোধ জানান।

নেদারল্যান্ডস এর রাষ্ট্রদূত বাংলাদেশের পোশাক শিল্পের অগ্রগতির ভূয়সি প্রশংসা করেন। তিনি শিল্পের উন্নয়নের জন্য সহযোগিতা দেওয়ার বিষয়ে আগ্রহ প্রকাশ করেছেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

  • 382
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে