রাজশাহীর আবাসন মেলায় পাঁচ কোটি টাকার ফ্ল্যাট বিক্রি

প্রকাশিত: মার্চ ২১, ২০২১; সময়: ১০:৪৮ am |

নিজস্ব প্রতিবেদক : রাজশাহীতে আবাসন মেলায় দুই দিনেই পাঁচ কোটি টাকার ফ্ল্যাট বিক্রি হয়েছে। নগর ভবনের গ্রিন প্লাজায় বৃহস্পতিবার এ মেলার উদ্বোধন করা হয়। রাজশাহীর আবাসন ব্যবসায়ীদের সংগঠন রিয়েল এস্টেট অ্যান্ড ডেভেলপার্স অ্যাসোসিয়েশন (রেডা) এর আয়োজন করেছে।

রেডা জানিয়েছে, শুক্রবার থেকে মেলায় বেচাবিক্রি শুরু হয়েছে। শুক্রবার দুই কোটি টাকার ফ্ল্যাট বিক্রি হয়েছে। আর শনিবার সন্ধ্যা ৭টা পর্যন্ত বিক্রি হয়েছে আরও তিন কোটি টাকার ফ্ল্যাট। সোমবার (২২ মার্চ) পর্যন্ত মেলা চলবে। সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা চলছে।

রেডার সাধারণ সম্পাদক মিজানুর রহমান কাজী জানান, এবার চতুর্থবারের মত মেলার আয়োজন করা হয়েছে। গত বছর চারদিনে চার কোটি টাকার ফ্ল্যাট বিক্রি হয়েছিল। এবার দুইদিনেই বিক্রি হয়েছে পাঁচ কোটি টাকার ফ্ল্যাট। এবার মোট ১০ কোটি টাকার ফ্ল্যাট বিক্রির আশা করছেন তারা।

এবার ফ্ল্যাট বুকিং বেশি হওয়ার কারণ সম্পর্কে মিজানুর রহমান কাজী বলেন, সম্প্রতি নির্মাণ সামগ্রীর দাম অস্বাভাবিক বেড়েছে। তাই বেড়েছে ভবনের নির্মাণ ব্যয়। তারা মেলার পরই ফ্ল্যাটের দাম অন্তত ২০ শতাংশ বৃদ্ধি করবেন। আর এ কারণেই মেলায় ফ্ল্যাট বুকিং বেশি বলে জানান তিনি।

মেলায় স্টল দেয়া পারফেক্ট লিভিং প্রোপ্রার্টিজ লিমিটেডের কর্মকর্তা শাহাদাত হোসেন শাহীন বলেন, করোনার কারণে তারা ভেবেছিলেন মেলা তেমন জমবে না। কিন্তু তাদের ধারণা ভুল প্রমাণিত হয়েছে। স্বাস্থ্যবিধি মেনেই ক্রেতা ও জমির মালিকেরা মেলায় আসছেন। ক্রেতারা ফ্ল্যাট কিনছেন। জমির মালিকেরা ডেভলপার কোম্পানিগুলোর সঙ্গে ভবন নির্মাণের চুক্তি করছেন।

আবাসন মেলায় মোট ৫৫টি স্টল রয়েছে। এর মধ্যে ১৮টি রেডার সদস্য প্রতিষ্ঠান। বাকিগুলো রেডার সহযোগী প্রতিষ্ঠান। মেলায় রয়েছে টাইলস, রং, গাড়ি, লিফট, জেনারেটরসহ আবাসন সংক্রান্ত অন্যান্য প্রতিষ্ঠানও। আবাসন খাতে ঋণ দিতে বুথ বসিয়েছে ঢাকা ব্যাংক।

  • 222
  •  
  •  
  •  
  •  
  •  
উপরে