করোনায় আয় কমেছে ৭৪ শতাংশ

পদ্মাটাইমস ডেস্ক : করোনাভাইরাসের প্রভাবে দেশের ১০ কোটি ২২ লাখ মানুষ অর্থনৈতিক ও স্বাস্থ্যগত ঝুঁকিতে পড়েছেন উল্লেখ..

ঊষা’র দুয়ারে ‘জীবাণুনাশক কক্ষ’

নিজস্ব প্রতিবেদক : দীর্ঘ দুই মাসেরও বেশি সময় বন্ধ থাকার পর স্বাস্থ্যবিধি মেনে রবিবার খুলেছে রাজশাহীর ঐতিহ্যবাহী সিল্কের কাপড় প্রস্তুকারী ও বিক্রয় প্রতিষ্ঠান ‘ঊষা সিল্ক’। করোনা পরিস্থিতি মাথায় রেখে ক্রেতা ও..

জুন মাস পর্যন্ত বিদ্যুৎ বিলের বিলম্ব মাশুল মওকুফ

পদ্মাটাইমস ডেস্ক : করোনাভাইরাসের সংক্রমণের ঝুঁকি এড়াতে এবার জুন পর্যন্ত বিদ্যুৎ বিলের বিলম্ব মাশুল মওকুফ করার সিদ্ধান্ত নিয়েছে বিদ্যুৎ বিভাগ। রবিবার (৩১ মে) সচিবালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান বিদ্যুৎ প্রতিমন্ত্রী..

বাংলাদেশকে ৭৩২ মিলিয়ন ডলার দিচ্ছে আইএমএফ

পদ্মাটাইমস ডেস্ক : করোনাভাইরাস মহামারী মোকাবেলায় বাংলাদেশের স্বাস্থ্য, সামাজিক সুরক্ষা এবং সামষ্টিক অর্থনৈতিক স্থিতিশীলতার জন্য আর্থিক সহায়তা দিতে আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ) নির্বাহী পরিষদ মোট ৭৩ কোটি..

করোনায় বড় লোকসানে রাজশাহী সিল্কের পোশাক খাত

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মহানগরীর সপুরা এলাকায় প্রতিষ্ঠিত রাজশাহী সপুরা সিল্ক ইন্ডাস্ট্রিজ ১৯৭৯ সাল থেকেই সিল্কের তৈরি পোশাক উৎপাদন ও বিপণনের সাথে জড়িত। তারা তাদের নিজস্ব কারখানায় সুতা ও সেই সুতা থেকে পোশাক..

কথা রাখেননি ব্যবসায়ীরা, কমেনি মসলার দাম

পদ্মাটাইমস ডেস্ক : অস্বাভাবিক দাম বাড়ার প্রেক্ষিতে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সঙ্গে বৈঠক করে গরম মসলার দাম ১০ থেকে ২৫ শতাংশ কমানোর কথা দিয়েছিলেন ব্যবসায়ীরা। তবে ব্যবসায়ীরা তাদের সেই কথা রাখেননি। ফলে বাধ্য হয়েই..

১৪ দিনে ৮০০ মিলিয়ন ডলার পাঠিয়েছে প্রবাসীরা

পদ্মাটাইমস ডেস্ক : চলতি মাসের প্রথম ১৪ দিনে প্রবাসী বাংলাদেশিরা মহামারির মধ্যেও রেমিট্যান্স পাঠিয়েছেন ৮০০ মিলিয়ন মার্কিন ডলার যা গত বছরের একই সময়ের প্রায় সমান। গত বছর মে মাসের প্রথম ১৪ দিনে রেমিট্যান্সের পরিমাণ..

কমছে মসলার দাম

পদ্মাটাইমস ডেস্ক : গরম মসলার দাম কমানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ পাইকারি গরম মসলা ব্যবসায়ী সমিতি। বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির সঙ্গে বৈঠকের পর গরম মসলার দাম ১০-থেকে ২৫ ভাগ কমানোর কথা জানানো হয়। বুধবার (১৩ মে) সচিবালয়ে..

যুক্তরাষ্ট্রে পোশাকশিল্পে দুই বছর শুল্কমুক্ত চায় বাংলাদেশ

পদ্মাটাইমস ডেস্ক : করোনা পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশ থেকে যুক্তরাষ্ট্রের বাজারে পোশাক রফতানিতে আগামী দুবছর শুল্কমুক্ত সুবিধা চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন। মঙ্গলবার সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের..

উপরে